কৈশোরের স্পর্ধা! হাসপাতালেই মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে ক্যানসার আক্রান্ত ছাত্র

শুভঙ্কর কিন্তু থেমে যায়নি। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 27, 2020, 10:59 PM IST
কৈশোরের স্পর্ধা! হাসপাতালেই মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে ক্যানসার আক্রান্ত ছাত্র

নিজস্ব প্রতিবেদন: হাতে চ্যানেল করা। তবে ব্যথা-বেদনা উড়িয়ে সেই হাতেই কলম ধরেছে কিশোর! টাটা মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের বিছানায় বসেই মাধ্যমিক দিল হাওড়ার শুভঙ্কর চক্রবর্তী। জীবনের কাছে হার মানল অসুখ! রেজাল্ট যাই হোক না কেন, তাকে ইতিমধ্যেই জিতিয়ে দিয়েছে কৈশোরের জেদ।

জাদুকর হওয়ার স্বপ্ন দেখে এই ছেলে। দিনরাত প্র্যাকটিসও চলছিল। কিন্তু হঠাত্ হোঁচট খেতে হল মারণ অসুখে! গত সেপ্টেম্বরে হাওড়ার শুভঙ্কর চক্রবর্তীর ব্লাডক্যানসার ধরা পড়ে। শুভঙ্কর ক্লাস দশম শ্রেণির ছাত্র। প্রি-টেস্ট হয়ে গিয়েছে। মাধ্যমিকের প্রস্তুতি প্রায় শেষপর্বে। আচমকা, থমকে যায় জীবন। 

শুভঙ্কর কিন্তু থেমে যায়নি। জাদুকর-কিশোর সত্যি সত্যিই ম্যাজিক দেখিয়েছে। কেমোথেরাপি নিয়ে, হাসপাতালের বিছনায় বসে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে।  

হাওড়া জেলা স্কুলের ছাত্র শুভঙ্করের এমন 'স্পর্ধা' দেখে তাজ্জব বাবা-মা, ডাক্তাররা। স্কুল-টিউশনের যাওয়ার অবস্থা ছিল না। তাই পরীক্ষার প্রস্তুতি শুভঙ্কর নিজেই নিয়েছে। ডান হাতে চ্যানেল করা।সঙ্গে শরীরময় কেমোর যন্ত্রণা। সেই নিয়েই প্রত্যেকদিন টানা পরীক্ষার খাতায় লিখেছে। এই বয়সে এত মনের জোর? 

ক্যানসারের মতো মারণরোগ মানুষকে জীবনবিমুখ করে দেয়। কিন্তু স্বাভাবিক জীবন থেকে সরে এলে সমস্যা আরও বাড়ে। তাই শুভঙ্করের এই সিদ্ধান্তে খুশি ডাক্তাররাও। লড়াই করছে শুভঙ্কর। ক্যানসারকে থোড়াই কেয়ার! নিজেকে নিজেই বলে চলেছে,'ফাইট শুভঙ্কর, ফাইট।'

আরও পড়ুন- শহরে অমিতের বিরুদ্ধে 'গো ব্যাক' স্লোগান দিতে ছাত্রদের ডাক সেলিমের 

.