Abhishek Banerjee: টানা সাড়ে ৯ ঘণ্টা জেরার নির্যাস শূন্য, সিবিআই দফতর থেকে বেরিয়ে বললেন অভিষেক

Abhishek Banerjee: আগেও বলেছিলাম আমার বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে তাহলে তা জনসমক্ষে আনা হোক। জিজ্ঞাসবাদের কোনও প্রয়োজন নেই। সরাসরি ফাঁসিরমঞ্চে মৃত্যু বরণ করব। তিন বছর আগে কয়লা, গোরু মামলায় একই কথা বলেছিলাম। নিজাম প্যালেসে দাঁড়িয়েও একই কথা বলছি

Updated By: May 20, 2023, 09:57 PM IST
Abhishek Banerjee: টানা সাড়ে ৯ ঘণ্টা জেরার নির্যাস শূন্য, সিবিআই দফতর থেকে বেরিয়ে বললেন অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কুন্তল ঘোষের চিঠি মামলায় টানা ৯ ঘণ্টা ৪০ মিনিট জেরা। ম্যারাথন জেরার পর নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতর থেকে বেরিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেরিয়ে এসে তাঁর দাবি, টানা সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময় জেরার নির্যাস হল শূন্য, আস্ত অশ্বডিম্ব। যারা জিজ্ঞাসাবাদ করেছে তাদের সময় নষ্ট এবং আমারও সময় নষ্ট।

আরও পড়ুন-তামিলনাডুতে উদ্ধার হল বহুমূল্য তিমির বমি, দাম শুনলে চোখ কপালে উঠবে

অভিষেক বলেন, আগেও বলেছিলাম আমার বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে তাহলে তা জনসমক্ষে আনা হোক। জিজ্ঞাসবাদের কোনও প্রয়োজন নেই। সরাসরি ফাঁসিরমঞ্চে মৃত্যুবরণ করব। তিন বছর আগে কয়লা, গোরু মামলায় একই কথা বলেছিলাম। নিজাম প্যালেসে দাঁড়িয়েও একই কথা বলছি। প্রথম দিন থেকে এদের টার্গেট হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। কীভাবে ধমকে চমকে দমিয়ে রাখা যায়। কারণ তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে যে সাড়া তাতে বিজেপির হজম হচ্ছে না। তাই ৬০ দিনের কর্মসূচিকে কীভাবে আটকানো যায় তার জন্য আমাকে ডেকে পাঠিয়েছে।

সিবিআইয়ের নোটিস নিয়ে অভিষেক বলেন, গতকাল আড়াইটের সময় আমাকে নোটিস দেওয়া হয়েছে। বাঁকুড়ার ওন্দায় ছিলাম। আমাকে কার্যত সাড়ে ১৯ ঘণ্টা সময় দিয়েছে। আশা করেছিলাম ৪৮ ঘণ্টা, ৭২ ঘণ্টা সময় দিয়ে ডাকা হবে। এসব রাজনৈতিক চক্রান্ত মানুষ ধরে ফেলেছে। আমি সেদিনই স্পষ্ট ভাবে জানিয়েছিলাম আমাকে তদন্ত সংস্থা ডাকলে আমি যাব। আজ আমাকে ঠিক এগারোটায় ডাকা হয়েছিল। এগারোটার আগেই ঢুকেছি। আমি বলেছিলাম পূর্ণ সহযোগিতা করব। আমি সব প্রশ্নের উত্তর দিয়েছি। এটুকু বলতে পারি যারা জিজ্ঞাসাবাদ করছে তাদের সময় নষ্ট। আমারও সময় নষ্ট। 

সিবিআই নিয়ে অভিষেক আরও বলেন, এসএসসি, সারদা, নারদায় এতদিন তদন্ত হচ্ছে। নেট রেজাল্ট কী? শূন্য। যারা তদন্ত করছে তাদের হয় ইস্তফা দেওয়া উচিত নয়তো যাদের কথায় তদন্ত করছেন তাদের ইস্তফা দেওয়া উচিত। ১৫ বছর নোবেল প্রাইজ নিয়ে তদন্ত হচ্ছে, জ্ঞণেশ্বরীর তদন্ত হচ্ছে। কী হয়েছে? আমাকে কিছু নাম জিজ্ঞাসা করেছে? বলেছে আপনি এদের চেনেন? বিশ্বাস করুন ৯০ শতাংশ লোকের বাড়ি পূর্ব মেদিনীপুর ও মুর্শিদাবাদে। কার কথা জিজ্ঞাসা করেছে তা তদন্তের স্বার্থে জনসমক্ষে আনব না।  এরা যদি ওই দুই জেলার হয় তাহলে দলের তরফে কে দায়িত্ব ছিল তখন? তাকে জিজ্ঞাসাবাদ করা হবে না কেন? ৯০ শতাংশ প্রশ্নই বেকার। এনিয়ে আমি ৪-৫ বার তদন্ত সংস্থার মুখোমুখি হলাম। কারও কনভয় মানুষ মেরে চলে যাবে, ক্যামেরার সামনে টাকা নেবে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে না? অর্পিতার বাড়িতে পার্থর বাড়ির দলিল পাওয়া গিয়েছে তাকে জেরা করা হল। আর প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের বাড়ির দলিল পাওয়া গেল তাকে জেরা নয় কেন? যে বিজেপি করছে তার জন্য আইন এক আর আমি তৃণমূল করি আমার জন্য আইন অন্য? বিজেপি করলে ধোয়া তুলসী পাতা হয়ে থাকতাম। যতবার ডেকেছে ততবারই গিয়েছি। দিল্লিতেও গিয়েছি। তদন্তকারী সংস্থার কাছে এটুকুতো আশা করতে পারি? অন্তত ২ দিনের নোটিসে ডাকা হোক। 

তদন্তের নাম করে জনসংযোগ যাত্রা ভাঙার চেষ্টা হচ্ছে বলে দাবি করলেন অভিষেক। তিনি বলেন, মোদী বলছেন না খাউঙ্গা না খানে দুঙ্গা। তাহলে হিমন্ত বিশ্বশর্মা আপনার দলের মন্ত্রী হন কীকরে? যে ৫ লাখ টাকা হাত করে নিচ্ছে সে বিরোধী দলনেতা হন কী করে? মহারাষ্ট্রে নারায়ণ রানে, ৪০ শতাংশ কাটমানি খেয়ে সরকার চালানো ইয়েদুরাপ্পা আপনার দলের মন্ত্রী। বিজেপির কুলটির বিধায়কের বিরুদ্ধে ব্লক সভাপতি অভিযোগ করছে গোরু পাচারের। তৃণমূল করছে না বিজেপি করছে। ওদের সিবিআই-ইডি ডেকেছে? সংবাদমাধ্যমের একাংশ প্রশ্ন তোলে তৃণমূল ওকে সাসপেন্ড করছে না কেন, ওকে সাসপেন্ড করছে না কেন? বিজেপি কাউকে সাসপেন্ড করেছে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.