কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যে সেনা অভ্যুত্থানের অভিযোগ, মমতার নিশানায় মোদী

Updated By: Dec 2, 2016, 11:53 AM IST
কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যে সেনা অভ্যুত্থানের অভিযোগ, মমতার নিশানায় মোদী
ছবি- পিন্টু প্রধান

কলকাতা: সেনার কর্মসূচি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। সংবাদ সংস্থা A NIকে তিনি জানিয়েছেন, ওড়িশা, বিহার, কেরল, ছত্তিশগড়, সব রাজ্যে খবর নিয়েছেন আমলারা। কোথাও সেনার এমন কর্মসূচির খবর নেই। সেনার কর্মসূচি চলছে শুধু বাংলাতেই। মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

 

 

নোট বাতিলের পর টোলপ্লাজায় সেনা মোতায়েন নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর চরমে। কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যে সেনা অভ্যুত্থানের অভিযোগ মমতার। প্রধানমন্ত্রীকে নিশানা করে তাঁর প্রশ্ন, দেশে কী জরুরি অবস্থা চলছে? গতকাল রাজ্যের বিভিন্ন  জেলার টোলপ্লাজায় সমীক্ষা চালাতে দেখা যায় সেনাকে। এমনকি নবান্নের নাকের ডগায় দ্বিতীয় হুগলি সেতুতেও সেনাবাহিনীকে কাজ করতে দেখা যায়। তাতে বেজায় চটে যান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিদ্যাসাগর সেতুর টোলপ্লাজা স্পর্শকাতর এলাকা, রাজ্যের সচিবালয়ের আওতায় পড়ে। বিদ্যাসাগর সেতুর টোলপ্লাজা থেকে সেনা না সরানো পর্যন্ত নবান্নে থেকে যাওয়ার হুমকি দেন মুখ্যমন্ত্রী। এরপর আজ সকালে বিদ্যাসাগর সেতুর টোলপ্লাজা থেকে সেনা প্রত্যাহার করে নেওয়া হয়। যদিও ইস্টার্ন কমান্ডের দাবি, কাজ শেষ হয়ে যাওয়ায় ওই টোলপ্লাজা থেকে সেনা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সেনা বিতর্কে রাষ্ট্রপতির কাছে নালিশ জানিয়েছে তৃণমূল। 

 

সেনা ইস্যুতে তৃণমূলের পাশে কংগ্রেস। স্বতঃপ্রণোদিত হয়ে সেনা নামানো দুর্ভাগ্যজনক। মন্তব্য লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গের। কেন কেন্দ্র এমন কাজ করছে? প্রশ্ন তুলেছেন তিনি। 

 

সেনা ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ বিজেপির। নোট বাতিলের পর মমতার মানসিক অবস্থা খারাপ। তাই সব কিছুতেই তিনি ষড়যন্ত্র দেখছেন। তাঁর মানিসক চিকিত্সার প্রয়োজন। মন্তব্য বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিংয়ের।