Sukanta on Adhir: উনিই ঠিক করবেন ইটালিয়ান ওষুধ খাবেন নাকি ভারতীয় ওষুধ, খাড়গের হুমকির পর অধীরকে বার্তা সুকান্তর

Sukanta on Adhir: কংগ্রেস কার্যালয়ে খাড়গের মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখান অধীরপন্থী কংগ্রেস কর্মীরা। বিধান ভবনে ছিল খাড়গে ও সোনিয়া গান্ধীর বিশাল পোস্টার। সেখানে খাড়গের মুখ কালি লেপে দেন বিক্ষুব্ধ কংগ্রেস কর্মীরা।  

Updated By: May 19, 2024, 03:04 PM IST
Sukanta on Adhir: উনিই ঠিক করবেন ইটালিয়ান ওষুধ খাবেন নাকি ভারতীয় ওষুধ, খাড়গের হুমকির পর অধীরকে বার্তা সুকান্তর

মৌমিতা চক্রবর্তী: মমতাকে নিয়ে মন্তব্য করায় অধীরে 'রুষ্ট' মল্লিকার্জুন খাড়গে। "মমতা ইন্ডিয়া জোটে ছিলেন ও আছেন। আর এ ব্যাপারে সিদ্ধান্ত অধীর নেবেন না। নেব আমরা। অধীর চৌধুরী সিদ্ধান্ত নেওয়ার কেউ নন। সিদ্ধান্ত আমরা নেব। হাই কমান্ডের নির্দেশ কেউ না মানলে তাঁকে বেরিয়ে যেতে হবে।" ইন্ডিয়া জোটের মঞ্চ থেকে কড়া ভাষায় প্রদেশ কংগ্রেস সভাপতিকে বার্তা দিয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের। এনিয়ে এবার অধীর চৌধুরীকে পাল্টা বার্তা দিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আরও স্পষ্ট করে বললে অধীরকে পদ্ম শিবিরে যোগ দেওয়ার বার্তা দিলেন সুকান্ত।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে 'পাগলি' বলে নিশানা ভারত সেবাশ্রমের শাখা সম্পাদকের

অধীর-খাড়গে সংঘাত নিয়ে সুকান্ত মজুমদারকে প্রশ্ন করা হলে রাজ্য বিজেপির সভাপতি বলেন, অধীরদা এতদিন ধরে কংগ্রেসের সেবা করার পর তাঁকে যদি একথা শুনতে হয় তাহলে বাঙালির অপমান। বাংলার অপমান।আমরা মনে হয় বাংলার স্বার্থের কথ াচিন্তা করে অধীরদার পরবর্তী সিদ্ধান্ত নেওয়া উচিত। উনি প্লেয়ার ভালো তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু যদি উল্টো দিকে খেলে তাহলে লাভ কি? উনি সিনিয়র লিডার। আমার বার্তা দেওয়ার কোনও প্রয়োজন নেই। উনি সব বোঝেন, সব জানেন। উনি সবটাই বুঝতে পারছেন। খাড়গের খর্গ ওঁর উপরে নেমে আসবে। আজ না হয় কাল। রাজনীতিতে আপনি বাঁচবেন কিনা তা আপনার উপরে নির্ভর করবে। সুকান্ত মজুমদার আপনাকে বাঁচাতে পারবে না। ওঁকেই ঠিক করতে হবে, উনি ইটালিয়ান ওষুধ খাবেন নাকি ভারতীয় ওষুধ খাবেন।

এদিকে, কংগ্রেস কার্যালয়ে খাড়গের মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখান অধীরপন্থী কংগ্রেস কর্মীরা। বিধান ভবনে ছিল খাড়গে ও সোনিয়া গান্ধীর বিশাল পোস্টার। সেখানে খাড়গের মুখ কালি লেপে দেন বিক্ষুব্ধ কংগ্রেস কর্মীরা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কী বলেছিলেন অধীর চৌধুরী? কেনইভাবে খাড়গে এতটা কড়া কথা বললেন অধীরের বিরুদ্ধে? বুধবার চুঁচুড়ায় নির্বাচনী জনসভা থেকে মমতা বলেন, 'ইন্ডিয়া জোটকে নেতৃত্ব দিয়ে, বাইরে থেকে সবরকম সাহায্য করে, আমরা সরকার গঠন করে দেব। যাতে বাংলায় আমরা মা-বোনেদের কোনওদিন অসুবিধা না হয়, আমার ১০০ দিনের কাজে কোনওদিনও অসুবিধা না হয়।' বৃহস্পতিবার হলদিয়ায় নির্বাচনী সভায় বিষয়টি আবার স্পষ্ট করেন মমতা। সেখানে তিনি বলেন, 'সর্বভারতীয় স্তরে অনেকে আমায় ভুল বুঝেছে।  আমি বলেছি, বাংলায় কোনও জোট নেই। কিন্তু ইন্ডিয়ায় যে জোটটা, ওটা আমি তৈরি করেছিলাম। ওই জোটটা দিয়ে আমরা সরকার তৈরি করব। আমরা জোটে আছি, থাকব।'

মমতার ওই মন্তব্যর পরপরই মুখ খোলেন অধীর চৈধুরী। তিনি বলেন, 'আমি ওকে বিশ্বাস করি না। উনি জোট ছেড়ে পালিয়েছেন। ওর কথায় কোনও ভরসা নেই। বিজেপি যদি বেশি আসন পায়, তাহলে ওদিকেও চলে যেতে পারেন। কোনও ভরসা নেই। জোট ভঙ্গকারী মমতা বন্দ্যোপাধ্যায়, সবাই দেখেছে। আমার অবস্থান স্পষ্ট। জোট হওয়ার আগেও স্পষ্ট ছিল, এখনও স্পষ্ট।'  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.