সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু ট্যাক্সি পরিষেবা, গুনতে হবে অতিরিক্ত ৩০ শতাংশ ভাড়া

এখন থেকে ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকার বদলে ৩৩ টাকা দিতে হবে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: May 14, 2020, 03:41 PM IST
সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু ট্যাক্সি পরিষেবা, গুনতে হবে অতিরিক্ত ৩০ শতাংশ ভাড়া

নিজস্ব প্রতিবেদন : বাসের পর এবার রাজ্যজুড়ে চালু হচ্ছে ট্যাক্সি পরিষেবাও। সামনের সোমবার থেকেই পুরোদমে চালু হয়ে যাবে হলুদ ট্যাক্সি পরিষেবা। সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে। আরও জানা গিয়েছে, বাসের মত ট্যাক্সির ক্ষেত্রেও করোনার জেরে এখন থেকে বেশি ভাড়া গুনতে হবে।

এখন থেকে ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকার বদলে ৩৩ টাকা দিতে হবে। একইসঙ্গে মিটারে যে ভাড়া উঠবে তার থেকে আরও অতিরিক্ত ৩০ শতাংশ বেশি ভাড়া দিতে হবে। সোমবার থেকে রাজ্যজুড়ে রাস্তায় নামবে প্রায় ২২ হাজার ট্যাক্সি। তবে বাসের মত এক্ষেত্রেও রেড জোন ও কনটেইনমেন্ট জোনে কোনও পরিষেবা দেওয়া হবে না।

উল্লেখ্য, গ্রিন ও অরেঞ্জ জোনে আগেই বাস ও ট্যাক্সি চালুর নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পরবর্তীতে রেড জোনেও বাস ও ট্যাক্সি চালুর নির্দেশ দেন তিনি। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই এবার রাজ্যজুড়ে ফের শুরু হতে চলেছে বাস, ট্যাক্সির মত গণ পরিবহন।

প্রসঙ্গত, বাস-মিনিবাস যেমন চালু হচ্ছে, তেমন সেগুলিরও ভাড়া বাড়ছে। বাসের ন্যূনতম ভাড়া হবে ২৫ টাকা। সর্বাধিক ভাড়া হবে ৫০ টাকা। প্রতি ২ কিলোমিটারে ভাড়া ৫ টাকা হারে বাড়বে। অন্যদিকে মিনিবাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া হবে ৩০ টাকা। প্রতি ২ কিলোমিটারে এই ভাড়া ১০ টাকা হারে বাড়বে। আগের ভাড়ার প্রায় ৩ গুণ বাডছে ভাড়া।

আরও পড়ুন, লকডাউনের মধ্যেই রাজ্য সরকারি কর্মীদের জন্য বোনাস ঘোষণা মুখ্যমন্ত্রীর, বাড়ল ঊর্ধ্বসীমাও

.