Subhaprasanna and Agnimitra Paul: শুভাপ্রসন্নকে পদ্ম শিবিরে যোগ দেওয়ার প্রস্তাব, অগ্নিমিত্রার মন্তব্যে বিপাকে বিজেপি

রাজনৈতিক মহলের মতে, সারদা যোগ নিয়ে শুভাপ্রসন্নর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। তার আগে বাম জামানায় মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অনুগ্রহে রাজারহাট নিউ টাউনে শিল্পী শুভাপ্রসন্নর ৮০০ একরের জমি নিয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ বিস্তর। 

Updated By: Feb 25, 2023, 07:09 PM IST
Subhaprasanna and Agnimitra Paul: শুভাপ্রসন্নকে পদ্ম শিবিরে যোগ দেওয়ার প্রস্তাব, অগ্নিমিত্রার মন্তব্যে বিপাকে বিজেপি
শুভাপ্রসন্নকে পদ্ম শিবিরে যোগ দেওয়ার প্রস্তাব অগ্নিমিত্রা পাল।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরিবর্তিত পরস্থিতিতে কি শিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য (Subhaprasanna Bhattacharya) বিজেপি-তে (BJP) যাবেন? সেটা সময়ই বলবে। তবে এই খবরে সিলমোহর দিলেন খোদ অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। বিধানসভায় রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা বলেন, "দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের (TMC) চুনোপুঁটি নেতারা যেভাবে ওঁকে খারাপ ভাষায় আক্রমণ করছেন, তাতে ওঁর এখনই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া উচিত।" 

বিধানসভায় অগ্নিমিত্রা আরও যোগ করেন, "আমার তো মনে হয় ওর শিরদাঁড়াটা এখনও সোজা আছে। শুভাপ্রসন্ন মুখ্যমন্ত্রীর দীর্ঘদিনের সঙ্গী ছিলেন। অথচ, তৃণমূলের চুনোপুঁটি নেতারা  আজ তাঁকেই দূর্নীতির অভিযোগে নানাভাবে নোংরা আক্রমণ করছেন। আমার তো মনে হয় ওঁর এখনই তৃণমূল ছেড়ে দিয়ে বিজেপিতে যোগ দেওয়া উচিত।" 

আসলে ভাষা দিবসে বাংলা ভাষার শুদ্ধতা বজায় রাখা নিয়ে কিছু মন্তব্য করেছিলেন শুভাপ্রসন্ন। বাংলায়  'পানি', 'দাওয়াত'-এর মতো শব্দের ব্যবহার ঠিক নয় বলে মন্তব্য করেন শুভাপ্রসন্ন। শুভাপ্রসন্নর কথায় ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী (Chief Minister of West Bengal) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রকাশ্যেই শুভাপ্রসন্নর মন্তব্য নিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, "মানুষ যে ভাষায় কথা বলে সেটাই ঠিক। বাংলা ভাষা এত ঠুনকো নয়। বাংলা ভাষায় যত নতুন নতুন ভাষার প্রবেশ ঘটবে,বাংলা ভাষা ততই সমৃদ্ধ হবে।" 

আরও পড়ুন: Partha Chatterjee SSC Scam: জেলেই কুন্তল-তাপসকে শাসানি দিয়ে পার্থর 'দাদাগিরি'! জটিলতায় জড়াতে পারেন 'প্রভাবশালী'?

আরও পড়ুন: SSC Scam: আবর্জনার স্তুপে নয় সংখ্যার তালিকা, রহস্যের কেন্দ্রে হৈমন্তির বাড়ি

যদিও মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরেও নিজের অবস্থানে অনড় ছিলেন শুভাপ্রসন্ন। এমনকি, মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ নৃসিংহপ্রসাদ ভাদুড়ি ও কবি সুবোধ সরকারকে 'তোলাবাজ' বলেও মন্তব্য করেন এই শিল্পী। শোনা যাচ্ছে শুভাপ্রসন্ন ইচ্ছাকৃত ভাবে তাঁদের অপমান করেছে বলে খোদ মুখ্যমন্ত্রীর কাছে শিল্পীর বিরুদ্ধে নালিশ করেন তাঁরা। যদিও ভাষা দিবসের পরেও, নিজের সিদ্ধান্তে অনঢ় থেকে শুভাপ্রসন্ন বলেন, "আমি যা বলেছি সেটাই ঠিক। মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।" 

এর পরেই শুভাপ্রসন্ন সম্পর্কে শাসক দল কড়া মনেভাব নিতে শুরু করে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ তাঁকে উদ্দেশ্য করে আক্রমণ শুরু করেন। এদিকে, শুভাপ্রসন্নকে বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে অগ্নিমিত্রার প্রস্তাবে বেকায়দায় পড়েছে বিজেপি।  রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে এই প্রস্তাবের বিষয়ে জিজ্ঞেস করা হলে, তিনি বলেন, "আগে তো উনি তৃণমূল ছাড়বেন কি না তা নিয়ে সিদ্ধান্ত নিন। তারপর আমরা ভাবব।" 

রাজনৈতিক মহলের মতে, সারদা যোগ নিয়ে শুভাপ্রসন্নর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। তার আগে বাম জামানায় মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অনুগ্রহে রাজারহাট নিউ টাউনে শিল্পী শুভাপ্রসন্নর ৮০০ একরের জমি নিয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ বিস্তর। এরপর, বাম জামানা বদল হতেই সিঙ্গুর নন্দীগ্রামের সূত্র ধরে তৃণমূলে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দেপাধ্যায়ের সৌজন্যে রাজ্য সরকারের হেরিটেজ কমিটির চেয়ারম্যান থেকে নানা পদে থাকাকালীনও তাঁর বিরুদ্ধে দুনীতির অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে আরও মারাত্মক অভিযোগ হল, রাজ্য সরকারের হেরিটেজ কমিটির চেয়ারম্যান পদে থাকাকালীন হেরিটেজ সম্পত্তি নয়ছয় করা ও স্বজনপোষনে যুক্ত ছিলেন। সেই জন্য তাঁকে সরেও দাঁড়াতে হয়। এর পর থেকেই শুভাপ্রসন্নর সঙ্গে মুখ্যমন্ত্রী ও দলের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। এমন প্রেক্ষাপটে অগ্নিমিত্রা পালের এমন মন্তব্যকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.