কাজ হারানোর আশঙ্কায় আমরির কর্মীরা

আমরির মর্মান্তিক দুর্ঘটনার পর এক সপ্তাহও পেরোয়নি। অগ্নিকাণ্ডের তদন্ত, হাসপাতালের লাইসেনস বাতিলের পর এবারে আমরির কর্মীদের সামনে এখন কাজ হারানোর আশঙ্কা। গতকালই হাসপাতালে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করেছিলেন তাঁরা।

Updated By: Dec 14, 2011, 06:06 PM IST

আমরির মর্মান্তিক দুর্ঘটনার পর এক সপ্তাহও পেরোয়নি। অগ্নিকাণ্ডের তদন্ত, হাসপাতালের লাইসেনস বাতিলের পর এবারে আমরির কর্মীদের সামনে এখন কাজ হারানোর আশঙ্কা। গতকালই হাসপাতালে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করেছিলেন তাঁরা। কর্মীদের অভিযোগ, আশ্বাসের পরিবর্তে রাজ্যের প্রশাসনিক প্রধানের কাছে হুমকিই জুটেছিল। কর্মীদের দায় পুরোপুরি হাসপাতাল কর্তৃপক্ষের উপরই চাপিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে তাই কর্তৃপক্ষ ছাঁটাই না করার কথা জানালেও আশ্বস্ত হতে পারছেন না কর্মীরা। অন্যদিকে কর্মীদের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে মুখ্যমন্ত্রীকে ঘিরে ধরে কটুক্তি করার। এরপরই মঙ্গলবার হাসপাতাল থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী কর্মীদের দায় সরাসরি হাসপাতাল কর্তৃপক্ষের উপরই চাপিয়ে দেয়।
আগুন লাগার খবর দমকলকে জানাতে দেরি করা এবং উদ্ধার করতে আসা লোকেদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে আমরি হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশেই তাঁরা ওই খবর বাইরে জানাননি বলে দাবি করেছেন কর্মীরা। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে হাসপাতালের লাইসেন্স বাতিল হয়েছে।  গ্রেফতার করা হয়েছে আমরির ৯ কর্তাকে। তাই হাসপাতাল সূত্রে কর্মীদের ছাঁটাই না করার আশ্বাস দেওয়া হলেও বিপদের আশঙ্কা করছেন কর্মীরা।
 

.