Anish Khan Death: 'নন্দীগ্রামে কেউ অ্যারেস্ট হয়েছে! সিবিআই সিবিআই করে পুলিসের মনবল ভাঙার চেষ্টা হচ্ছে': মমতা

বিরোধীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, আমি মানুষের ইন্টারেস্ট দেখার জন্য এখানে এসেছি। আইন সবার জন্য সমান। অন্যায় হলে কেউ রেহাই পাবে না

Updated By: Feb 23, 2022, 05:42 PM IST
Anish Khan Death: 'নন্দীগ্রামে কেউ অ্যারেস্ট হয়েছে! সিবিআই সিবিআই করে পুলিসের মনবল ভাঙার চেষ্টা হচ্ছে': মমতা

নিজস্ব প্রতিবেদন: আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর তদন্তে মঙ্গলবার ৩ পুলিস কর্মীকে সাসপেন্ড করা হয়েছিল। এবার ওই ঘটনার তদন্তে স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠনের ৪৮ ঘণ্টার মধ্যেই আমতা থানার হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করা হল। ভবানী ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন রাজ্যের ডিজি মনোজ মালব্য।

এদিকে, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের(Mamata Banerjee) ক্ষোভ অন্য জায়গা। আনিসের পারিবারের পাশাপাশি বিক্ষোভকারীদের দাবি ওই ঘটনায় সিবিআই তদন্ত করতে হবে। তাদেরকেই নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধাবর নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, কোনও তদন্তে হস্তক্ষেপ করতে চাই না। কিন্তু যেহেতু পুলিসের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাই তদন্তে কেউ যাতে প্রভাব খাটাতে না পারে তার জন্য পুলিসের দু'জনকেও কাস্টডিতে নেওয়া হয়েছে। তাদের অ্যারেস্ট করা হয়েছে। সরকার এ ব্যাপারে খুব টাফ। 
গতকাল মহাকরণ অভিযান ঘিরে অচল হয়ে যায় কলকাতার এক বিরাট অংশ। সেই বিক্ষোভকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, কোনও অভিযোগ যদি সঠিক হয় তাহলে তার ব্যবস্থা আমরা নেব। কিন্তু তা যদি 'জেনুইন' না হয় তাহলে যারা এনিয়ে রাজনীতি করছেন তাদের বোঝা উচিত অবস্ট্রাকশনও অপরাধ। আন্দোলন করে বড় হয়েছি। আমাকে আন্দোলন যেন কেউ না শেখায়। রাজনীতির কারণে অতিরিক্ত হচ্ছে। গতকাল কলকাতায় খুব ডিস্টার্ব ফিল করেছেন মানুষ। নিশ্চয় মানুষের আন্দোলন করা অধিকার রয়েছে। কিন্তু রাস্তা অচল করে কী লাভ! কেউ অফিস থেকে ফিরবে, কেউ স্কুল থেকে ফিরবে, বাড়ি যাবে-সবাই আটকে গিয়েছে। এই কালচার বাংলা আর সহ্য করবে না। অনেক হয়েছে। গত তিরিশ বছর এই কালচার দেখে অভ্যস্ত হয়ে গিয়েছি।

বিরোধীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, আমি সিপিএম, বিজেপির স্বার্থ দেখার জন্য এখানে আসিনি। আমি মানুষের ইন্টারেস্ট দেখার জন্য এখানে এসেছি। আইন সবার জন্য সমান। অন্যায় হলে কেউ রেহাই পাবে না। সিবিএম দেখাতে পারবে নন্দীগ্রামে কেউ অ্য়ারেস্ট হয়েছে কোনও দিন? লক্ষ্ণণ শেঠ গ্রেফতার হয়েছে? সিঙ্গুরে তাপসী মালিকের(Tapasi Malik Death) মৃত্যুতে সিবিআই হয়েছিল। কেউ অ্য়ারেস্ট হয়েছিল? সিবিআই সিবিআই বলে চিত্কার করা হচ্ছে? রবীন্দ্রনাথের নোবেল পদক চুরি হয়েছিল। সিবিআই তদন্ত করেছিল। আজ পর্যন্ত উদ্ধার হয়েছে? নন্দীগ্রামে ১৪ জনের খুনের মামলা তো সিবিআইয়ের কাছে? কোনও কিনারা হয়েছে? আজ নিজেরা ক্ষমতায় নেই বলে সিবিআই সিবিআই বলে চিত্ত্কার করছে। রাজ্য পুলিসের মনবল ভেঙে দেওয়ার চেষ্টা হচ্ছে। মনে রাখবেন, আগামিদিনে আপনার বাড়িতে চুরি হলে পুলিসকে ডাকবেন না তো? লাখ মানুষের মধ্যে ১০ জন যদি অন্যায় করে থাকে তাহলে তার শাস্তি হবে। কিন্তু সবাই খারাপ? পুলিসকে তার কাজ করতে দিন। বাংলাকে আঁচড়াতে কামড়াতে দবে না। একটা ঘটনা ঘটলে সরকার কোনও পদক্ষেপ নিচ্ছে কিনা সেটা দেখতে হবে। সরকার চেষ্টা করার পরও এসব হচ্ছে? কী 'অ্যাকশন' হয়েছে হাথরসে? কী হয়েছে উন্নাওতে? কোনও কিছু হলে আমরা জাত ধর্ম না দেখে পদক্ষেপ নিই। 

আরও পড়ুন-Anish Khan Death Case: আনিসকাণ্ডে গ্রেফতার হোমগার্ড ও এক সিভিক, 'তদন্তে বাধা দেওয়া হচ্ছে'; অভিযোগ DG-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.