নিজস্ব প্রতিবেদন: সিবিআইয়ের নোটিস পাওয়ার পর এবার কলকাতা হাইকোর্টে আর্জি জানালেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এক বিজেপি কর্মী খুনের ঘটনায় এনিয়ে দ্বিতীয়বার সিবিআইয়ের নোটিস পেলেন অনুব্রত। হাইকোর্টে তাঁর বক্তব্য, তদন্তে তদন্তে সবরকম সহযোগিতা করতে রাজী। তবে কোনওরকম কড়া পদক্ষেপ যেন না নেওয়া হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, ভোটপরবর্তী অশান্তি(Post Poll Violence) মামলায় ইতিমধ্য়েই একদফা অনুব্রতকে(Anubrata Mandal) নেটিস দিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সেই নোটিসের জবাবে তিনি হাজিরা দেওয়ার জন্য সময় চেয়েছিলেন। এবার পাল্টা নোটিস দিয়েছে সিবিআই(CBI)। সেই নোটিসে বলা হয়েছে আগামিকাল সাকাল ১১টায় তাঁকে কেন্দ্রীয় তদন্ত সংস্থার সামনে হাজির হতে হবে। 


এদিকে, সিবিআইয়ের ওই নোটিসের পর আজ হাইকোর্টে(Calcutta High Court) একটি মামলা করেছেন অনুব্রত মণ্ডল। সেখানে তাঁর বক্তব্য, তাঁর নাম বীরভূমের(Birbhum) ওই খুনের ঘটনার এফআইআর-এ নেই। তাহলে কেন তাঁকে বারবার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হচ্ছে? পাশাপাশি তাঁর আবেদন, জিজ্ঞাসাবাদ বা তদন্তে সহযোগিতা করার জন্য তিনি প্রস্তুত, কিন্তু তাঁর উপরে যেন কড়া কোনও পদক্ষেপ নেওয়া না হয়। কারণ তাঁর শারীরিক অবস্থা। বর্তমানে তাঁর বেশকিছু শারীরিক সমস্যা রয়েছে।


আরও পড়ুন-বুধবার সাংগঠনিক নির্বাচন তৃণমূলে, আবার দলের শীর্ষে মমতা!    


বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলাটি ওঠে। বিচারপতি মান্থা মামলাটি গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকাল এগারোটায় সিবিআইয়ের কাছে অনুব্রতর হাজিরা দেওয়ার কথা। তার আগে সকাল সাড়ে দশটা নাগাদ মামলাটির শুনানি হবে। অর্থাত্ আগামিকাল সাড়ে দশটার পরই এনিয়ে একটা সিদ্ধান্ত হয়ে যেতে পারে।


বিধানসভা নির্বাচনের পর বীরভূমের ইলামবাজারে খুন হন এক বিজেপি কর্মী। সেই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রতকে তলব করে সিবিআই। সেইসময় শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সেই নোটিস এড়িয়ে যান অনুব্রত। এবার তাঁরে ফের নেটিস দিয়ে তলব করা হল। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)