Arpita Mukherjee, Bengal SSC Scam: অর্পিতার 'ইচ্ছে' নিয়ে প্রকাশ্য়ে আরও বড় কেলেঙ্কারি, কড়া নির্দেশ মেয়রের

Arpita Mukherjee: এই খবর সামনে আসতেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ওই বাড়িটির জমি নিয়ে। তদন্ত শেষ হলে জমি ফেরৎ নিয়ে অধিগ্রহণ করতে পারে কেএমডিএ। 

Updated By: Jul 30, 2022, 05:27 PM IST
Arpita Mukherjee, Bengal SSC Scam: অর্পিতার 'ইচ্ছে' নিয়ে প্রকাশ্য়ে আরও বড় কেলেঙ্কারি, কড়া নির্দেশ মেয়রের
ফাইল ফোটো

দেবারতি ঘোষ: ৯৫ নম্বর রাজডাঙা মেন রোড। এখানে তিনটি প্লট রয়েছে। পুরসভার কর রাজস্ব খাতার তালিকা অনুযায়ী ১০, ১১ এবং ১২। কিন্তু ১১ নম্বর প্লটে " ইচ্ছে" নামক বাড়িটি রয়েছে বলে পুরসভার খাতায় উল্লেখ রয়েছে। বাকি ১০ এবং ১২ নম্বর প্লটে বাড়ি থাকলেও পুরসভার খাতায় তা রয়েছে ফাঁকা জমি হিসেবে। এমনকি ১১ নম্বর প্লট, যেখানে বাড়ি ২ কাঠা ৯ ছটাকের উপর তৈরি, তার জন্য পুরসভাকে বার্ষিক কর দেওয়া হত ২,৩৫৬ টাকা। অথচ এই জায়গা থেকে পুরসভার কর পাওয়ার কথা ১ লক্ষ ৭৫ হাজার টাকার উপরে। কলকাতা পুরসভা এলাকায় দিনের পর দিন এত বড় বাড়ি তৈরি করে সেখানে প্রোডাকশন হাউস তৈরি করল! শুটিং ও বিয়ে বাড়ি ভাড়া দেওয়া হল! কলকাতা পুরসভার কর্তারা কিছুই জানতে পারলেন না? পার্থকাণ্ডে এবার স্বাভাবিকভাবেই এটা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

২০১১ সালে বাড়িটি তৈরি হয়। ২০১৩ সালে অর্পিতা মুখোপাধ্যায় এখানেই প্রথম নিজের প্রোডাকশন হাউজের অফিস খুলে বসেন। এখানে বিভিন্ন জুনিয়র আর্টিস্টদের প্রশিক্ষণ দেওয়া হতো বলে দাবি করা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের মালিকানাধীন এই বাড়িটি ২০১৪ সালে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে স্থানান্তর করে দেওয়া হয়। অথচ পুরসভার খাতায় বাড়িটির কোনও অস্তিত্ব নেই। যদিও সেখানে দিনের পর দিন ব্যবসা চলেছে। অর্পিতা মুখোপাধ্যায় নিজে দিনের পর দিন সেখানে এসেছেন। এই খবর সামনে আসতেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ওই বাড়িটির জমি নিয়ে। তদন্ত শেষ হলে জমি ফেরৎ নিয়ে অধিগ্রহণ করতে পারে কেএমডিএ। পাশাপাশি, কলকাতার সমস্ত আন-অ্যাসেসড প্রপার্টি দ্রুত ২ থেকে ৩ মাসের মধ্যে চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। জলাভূমির ক্ষেত্রেও করা হবে আলাদা অ্যাসেসি নম্বর। 

প্রসঙ্গত, ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড। সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড। সিমবায়োসিস মার্চেন্টস প্রাইভেট লিমিটেড। কর্পোরেট মন্ত্রকের রেজিস্ট্রেশন অনুযায়ী এই তিন কোম্পানিরই ডিরেক্টর অর্পিতা মুখোপাধ্য়ায়। আর তাঁর সঙ্গে জয়েন্ট ডিরেক্টর কল্যাণ ধর। যে কল্যাণ ধর পেশায় অর্পিতার গাড়িচালক আর সম্পর্কে ভগ্নীপতি। রাজডাঙায় ইচ্ছে এন্টারটেইনমেন্টের অফিসের ঠিকানাও তাঁর নামে। অর্পিতা মুখোপাধ্য়ায়ের নামে মোট ১২টি কোম্পানির হদিশ মিলেছে। তার মধ্যে ৬টি কোম্পানির নথি মেলে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে। 

আরও পড়ুন, Arpita Mukherjee, Bengal SSC Scam News: পার্থর কাছে পৌঁছে দিতেন, অর্পিতার গাড়ির স্টিয়ারিং ছিল তাঁর হাতে, বিস্ফোরক ড্রাইভার

Partha Chatterjee, SSC Scam: আবাসনের আনাচকানাচে সিসিটিভি, তবু কোন ফর্মুলায় মজুত বিপুল টাকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.