সারদাকাণ্ডে সিবিআইকে সাহায্যের আশ্বাস, তাই কি তড়িঘড়ি গ্রেফতার আসিফ খান?

Updated By: Nov 7, 2014, 11:56 AM IST
সারদাকাণ্ডে সিবিআইকে সাহায্যের আশ্বাস, তাই কি তড়িঘড়ি গ্রেফতার আসিফ খান?

গ্রেফতার হলেন প্রাক্তন তৃণমূল নেতা আসিফ খান। বৃহস্পতিবার রাতে তিলজলা থেকে তাকে গ্রেফতার করে বিধাননগর কমিশনারেটের গোয়েন্দারা। সারদা কাণ্ডে সিবিআই তদন্ত শুরু হওয়ার পরই সিবিআইকে সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন আসিফ খান। সারদার সঙ্গে বেশ কিছু তৃণমূল নেতার যোগের কথাও প্রকাশ্যে বলেছিলেন তিনি। তাই কি তড়িঘড়ি এই ব্যবস্থা তাঁর বিরুদ্ধে?

এই নিয়েই এখন জোড় জল্পনা বিভিন্ন মহলে। হুগলির ব্যবসায়ী রাজা রাম শরাফের দায়ের করা আট কোটি টাকা প্রতারণার মামলায় গ্রেফতার হলেন প্রাক্তন তৃণমূল নেতা আসিফ খান। নিউটাউনে জমি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে বিধাননগর কমিশনারেটের গোয়েন্দারা। এর আগেও তার বিরুদ্ধে উত্তরপ্রদেশের তৃণমূলের পর্যবেক্ষক ওয়াহিদুল্লা সিদ্দিকি বিধাননগর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। আসিফ খানের বিরুদ্ধে নিউটাউনে জমি দেওয়ার নামে কুড়ি কোটি টাকা প্রতারণার অভিযোগ করেন সিদ্দিকি। প্রতারণা ও ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার হন আসিফ খান। কিন্তু এই গ্রেফতারকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখছে বিরোধীরা। কিন্তু কেন?

সারদাকাণ্ডে সিবিআই তদন্ত শুরু হওয়ার পরই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তাকারী অফিসারদের সবরকম  সাহায্যের আশ্বাস দিয়েছিলেন তিনি। বিভিন্ন সময়ে সারদার সঙ্গে তৃণমূল নেতাদের যোগাযোগের কথা প্রকাশ্য বলে, দলের অস্বস্তি বাড়িয়েছিলেন আসিফ খান। সুদীপ্ত সেন ফেরার হওয়ার আগে নিজাম প্যালেসে মুকুল রায়, রজত মজুমদার, সোমনাথ দত্তর সঙ্গে গোপন বৈঠকের কথাও ফাঁস করেছিলেন আসিফ খান। সিঙ্গাপুরে পাচার হওয়া সারদার অর্থের হদিস দিতে সিবিআই টিমের সঙ্গে সিঙ্গাপুর পাড়ি দেন তিনি। তদন্তের কাজে সাহায্য করতে দিল্লিতে সিবিআই দফতরে যাতায়াত ছিল প্রাক্তন এই তৃণমূল নেতার।

আসিফ খানকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেন তা স্ত্রীও। অন্যদিকে গ্রফতার হওয়ার পর অসুস্থ বোধ করায় আসিফ খানকে প্রথমে নিয়ে যাওয়া হয় বিধাননগর মহকুমা হাসপাতালে। সেখান থেকে রাতেই তাঁকে নিয়ে যাওয়া হয় এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে।
 

 

.