দশ দিনের মধ্যে চাকরির আশ্বাস! কর্মবিরতি উঠল আলিপুর চিড়িয়াখানায়

অধিকর্তার কাছ থেকে এই প্রতিশ্রুতি মেলার পরই কর্মবিরতি তুলে নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে কর্মচারী সংগঠন। গোটা বিষয়টি নিয়ে টানাপোড়েনের জেরে আজ চূড়ান্ত অচলাবস্থা চলে চিড়িয়াখানায়। 

Reported By: কমলাক্ষ ভট্টাচার্য | Updated By: Dec 4, 2020, 04:53 PM IST
দশ দিনের মধ্যে চাকরির আশ্বাস! কর্মবিরতি উঠল আলিপুর চিড়িয়াখানায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: অচলাবস্থা কাটল আলিপুর চিড়িয়াখানায়। প্রায় ঘণ্টাতিনেক তুমুল টানাপোড়েনের পর কর্মবিরতি তুলে নেয় কর্মী সংগঠন। চার বছর আগে ডিউতিরত অবস্থায় মৃত্যু হওয়া কর্মীদের পরিবারের সদস্যদের চাকরি দেওয়া হবে আগামী ১০ দিনের মধ্যেই। অধিকর্তার কাছ থেকে এই প্রতিশ্রুতি মেলার পরই কর্মবিরতি তুলে নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে কর্মচারী সংগঠন। গোটা বিষয়টি নিয়ে টানাপোড়েনের জেরে আজ চূড়ান্ত অচলাবস্থা চলে চিড়িয়াখানায়। 

আরও পড়ুন:  কৃষক আন্দোলনের নেতার সঙ্গে সরাসরি ফোনে কথা বললেন মমতা

কর্মচারী সংগঠনের নেতা রাকেশ সিংয়ের অভিযোগ, চিড়িয়াখানায় কর্মী সংগঠনের ৫ জনের স্থায়ী চাকরি হওয়ার কথা ছিল। তাঁদের লিখিত প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও আজ ১১০ জনকে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য চিড়িয়াখানায় পাঠিয়ে দেয় বন দফতর। এ নিয়েই গন্ডগোল বেঁধে যায়। আজ চাকরিতে যোগ দিতে এসেও ভিতরে ঢুকতে বাধা পান শতাধিক যুবক। চিড়িয়াখানার গেটে নিয়োগের কাগজ হাতে নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। দর্শকদের চিড়িয়াখানা থেকে বের করে দিয়ে গেটে রীতিমতো তালা ঝুলিয়ে দেয় কর্মী সংগঠন। তবে শেষটায় প্রতিশ্রুতি মিলতে ফের সচল হয় চিড়িয়াখানা। 

.