RG Kar Medical: ক্লাসে উপস্থিতি বাধ্যতামূলক, আন্দোলনের উপরে চাপ সৃষ্টির অভিযোগ পড়ুয়াদের

সকল এমবিবিএস (MBBS) পড়ুয়াকে জানান হয়েছে যে ডাবলুবিইউএইচএস (WBUHS) ফাইনাল পরিক্ষায় বসার জন্য ছাত্র ছাত্রিদের এই উপস্থিতির নিয়ম মানতে হবে।

Updated By: Oct 22, 2021, 02:52 PM IST
RG Kar Medical: ক্লাসে উপস্থিতি বাধ্যতামূলক, আন্দোলনের উপরে চাপ সৃষ্টির অভিযোগ পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: আর জি কর হাস্পাতালে (RG Kar) এবার পড়ুয়াদের উপর চাপ বাড়াতে নতুন পদ্ধতি নিল কলেজ কর্তৃপক্ষ। ক্লাসে উপস্থিতি বাধ্যতামুলক করার সিদ্ধান্ত নিল তারা। 

শুক্রবার একটি নোটিশ জারি করে আর জি কর হাস্পাতালের ডিন অফ স্টুডেন্ট জানিয়েছেন থিওরি ক্লাসে ৭৫ শতাংশ এবং প্র্যাক্টিকাল ক্লাসে ৮০ শতাংশ উপস্থিতি বাধ্যতামূলক। সকল এমবিবিএস (MBBS) পড়ুয়াকে জানান হয়েছে যে ডাবলুবিইউএইচএস (WBUHS) ফাইনাল পরিক্ষায় বসার জন্য ছাত্র ছাত্রিদের এই উপস্থিতির নিয়ম মানতে হবে। অন্যথায় তারা পরিক্ষায় বসতে সমস্যার সম্মুখিন হবেন বলে জানিয়েছেন তিনি। আগামি জানুয়ারি মাসে রয়েছে ফাইনাল পরিক্ষা। 

আরও পড়ুন: TMC-র নতুন জাতীয় সহ সভাপতি, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রি লুইজিনহো ফালেইরো 

গত আড়াই মাস ধরে চলছে আর জি করের আন্দলন। এরপরে হাউস স্টাফ (House Staff) এবং পিজিটি-রাও (PGT) যোগ দেন আন্দলনে। কর্তৃপক্ষের সঙ্গে আলচনার মাধ্যমে হাউস স্টাফরা কাজে ফেরেন গত ২০ তারিখ। অধিকাংশ পিজিটি-রাও যোগ দিয়েছেন কাজে। যদিও অনশন চালিয়ে যাচ্ছেন ইন্টার্নরা। ছাত্রছাত্রিরা জানিয়েছেন কর্তৃপক্ষ এই নির্দেশিকা জারি করার মাধ্যমে তাদের আন্দলনের উপরে চাপ সৃষ্টি করার চেষ্টা করছেন। যদিও তারা এই আন্দলন চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন।    

এই অনশনের ফলে ইতিমধ্যেই অসুস্থ হয়ে পরেছেন এক ছাত্র। সেখ রাজকুমার নামের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রকে মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। রাজকুমার বর্ধমানের বাসিন্দা। তার খিঁচুনি এবং বমির সমস্যা রয়েছে। ম্যালেরিয়া এবং ডেঙ্গু পরিক্ষা করা হয়েছে রাজকুমারের। 

পড়ুয়াদের আন্দোলেন নিয়ে কর্তৃপক্ষের বক্তব্য, ছাত্ররা পরিবারের সদস্যদের মতো। তাদের সঙ্গে কোনও সংঘাত হলে জেলে পাঠিয়ে নয় তাদের বুঝিয়ে রাজি করাই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পড়ুয়াদের আন্দোলেনর চাপে কয়েক দিন ধরেই রোগীদের হয়রানি চলছে। তবে হাউস স্টাফরা কাজে যোগ দেওয়ায় সেই হয়রানি কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.