নেপালে তুষার ঝড়ে মৃত্যু বাঙালি পর্বতারোহীর

ফের নেপালে তুষার ঝড়ে মৃত্যু হল এক বাঙালী পর্বতারোহীর। নাম অরুপ রায়চৌধুরী। অষ্টমীর দিন চারজনের একটি দল দমদমের মল পল্লি থেকে ট্রেকিং করতে যান নেপালে। গত বৃহস্পতিবার মোশোকান্তলা পাথ হয়ে অন্নপূর্ণা পর্বতে যাওয়ার পথে তুষার ঝড়ের কবলে পড়েন চারজন। এরপরই দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন অরুপ রায়চৌধুরী। তিনজন বেস ক্যাম্পে ফিরে গিয়ে বিষয়টি জানান।

Updated By: Oct 18, 2014, 11:52 AM IST
নেপালে তুষার ঝড়ে মৃত্যু বাঙালি পর্বতারোহীর

কলকাতা: ফের নেপালে তুষার ঝড়ে মৃত্যু হল এক বাঙালী পর্বতারোহীর। নাম অরুপ রায়চৌধুরী। অষ্টমীর দিন চারজনের একটি দল দমদমের মল পল্লি থেকে ট্রেকিং করতে যান নেপালে। গত বৃহস্পতিবার মোশোকান্তলা পাথ হয়ে অন্নপূর্ণা পর্বতে যাওয়ার পথে তুষার ঝড়ের কবলে পড়েন চারজন। এরপরই দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন অরুপ রায়চৌধুরী। তিনজন বেস ক্যাম্পে ফিরে গিয়ে বিষয়টি জানান।

আবহাওয়ার উন্নতি হলে শুরু হয় অনুসন্ধান। মঙ্গলবার নেপাল সরকারের তরফে বেশ কয়েকটি দেহ উদ্ধারের কথা জানানো হয়। তারমধ্যেই ছিল অরুপ রায়চৌধুরীর দেহ। সতীর্থরা দেহ সনাক্ত করার পর নেপালেই ময়নাতদন্ত হয়। অভিযাত্রীদের সেভাবে পর্বতারোহনের প্রশিক্ষণ ছিল না বলেই দাবি করা হয়েছে। আজ স্থানীয় বিধায়ক ও রাজ্যের পর্যটনমন্ত্রী ব্রাত্য বসুর হস্তক্ষেপে অরুপ রায়চৌধুরীর দেহ আসছে কলকাতায়।

 

.