নানুরে বিজেপি কর্মী খুনে পুলিসের বিরুদ্ধে বিক্ষোভ, আগাম জামিন মঞ্জুর সৌমিত্র খাঁ-র

আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ। শুক্রবার এই মামলার শুনানি ছিল। আদালত তাঁর আগাম জামিন মঞ্জুর করে।

Updated By: Sep 27, 2019, 01:33 PM IST
নানুরে বিজেপি কর্মী খুনে পুলিসের বিরুদ্ধে বিক্ষোভ, আগাম জামিন মঞ্জুর সৌমিত্র খাঁ-র
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিজেপিনেতা সৌমিত্র খাঁর আগাম জামিন মঞ্জুর করল আদালত। নানুরে বিজেপি কর্মী খুনের পর পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ দেখিয়েছিলেন তিনি। সেই অপরাধেই তাঁকে গ্রেফতার করা হয়। আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ। শুক্রবার এই মামলার শুনানি ছিল। বিচারপতি সইদুল্লা মুন্সির ডিভিশন বেঞ্চ তাঁর আগাম জামিন মঞ্জুর করে।

 

প্রসঙ্গত, সম্প্রতি নানুরে বিজেপি কর্মী স্বরূপ গড়াই খুন ও তাঁর দেহ নিয়ে পুলিস-বিজেপি টানাপোড়েন নিয়ে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। বিজেপি নিহত কর্মীর দেহ রাজ্য সদর দফতরে নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু কলকাতা পুলিস অশান্তি ছড়ানোর আশঙ্কায় তাতে রাজি ছিল না।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আগুন, ১ রোগীর মৃত্যু বলে খবর

এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বিজেপি নেতা কর্মীরা। হাসপাতালের কাছেই বিক্ষোভে বসে পড়েন তাঁরা। শুরু হয় পুলিসের সঙ্গে কথা কাটাকাটি। পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে সেদিন। সেদিনের পুলিসের বিরুদ্ধে বিক্ষোভে নেতৃত্ব দেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ, বিজেপিনেতা অনুপম হাজরাও। সৌমিত্র খাঁকে গ্রেফতার করে পুলিস। এরপরই আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। আদালত এদিন তা মঞ্জুর করে।