নিজস্ব প্রতিবেদন: ভিভিআইপিদের যাতায়াতের জন্য কপ্টার ভাড়া নিয়েছে রাজ্য সরকার। এবার যাতায়াতের জন্য ছোট বিমান ভাড়া নেওয়া হচ্ছে। এর জন্য  ই-টেন্ডার ডাকল রাজ্য পরিবহণ দফতর। আর এই টেন্ডার নিয়ে রাজ্যের বিরুদ্ধে তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'মেড ইন ইন্ডিয়া' Covaxin-য়েই কামাল, খতম আলফা থেকে ডেল্টা করোনা, বলছে মার্কিন গবেষণা


রাজ্য পরিবহণ দফতরের ডাকা ওই টেন্ডারে বলা হয়েছে, ৩-৫ বছরের চুক্তির ভিত্তিতে ডবল ইঞ্জিনের বিমান ভাড়া করা হবে। বিমানে ৮-১০ জনের বসার জায়গা থাকতে হবে। ফ্যালকন ২০০০ বিমানের মতো আকার হতে হবে বিমানটির। থাকতে হবে স্ট্যান্ড আপ কেবিন, দেশের যে কোনও জায়গায় যাওয়ার ক্ষমতা থাকতে হবে, ভিভিআইপিদের কাজ করার মতো হবে হবে ভেতরের ডিজাইন। 



টেন্ডারের শর্তের মধ্যে আরও বলা হয়েছে, রাতে ও দিনে যে কোনও সময়ে উড়তে সক্ষম হতে হবে বিমানটিকে। হাল আমলে তৈরি বিমানকে বেশি গুরুত্ব দেওয়া হবে। থাকতে হবে ডিজিসিএর অনুমোদন। বিমান ভাড়া দেওয়ার ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এমন কোনও সংস্থাকে গুরুত্ব দেওয়া হবে।



আরও পড়ুন-খারাপ সময় হয়ত এমনই হয়! শারীরিক ও মানসিক যন্ত্রণার কথা জানালেন Mimi


এনিয়ে ওই টেন্ডার নিয়ে সরাসরি মুখ্যমন্ত্রীকে(Mamata Banerjee) নিশানা করেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। একটি টুইট করে তিনি লিখেছেন, সাধারণ মানুষ যখন ভুয়ো টিকা নিয়ে সন্ত্রস্ত তখন(স্বঘোষিত) প্রধানমন্ত্রীর জন্য পুষ্পক রথ! এবার হেলিকপ্টারের পরিবর্তে ১০ আসনের বিলাসবহুল বিমান নেবে রাজ্য সরকার। সারাদেশে সরকারি খরচে লোকসভা ভোটের প্রচারই কি আসল উদ্দেশ্য?


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)