সুতপা সেন: রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে পাঁচ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে বিড়লা গোষ্ঠী। কলকাতায় এবার বিশ্বমানের একটি শিক্ষা প্রতিষ্ঠা তৈরি করতে চায় তারা। নবান্নে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বিড়লা গোষ্ঠী চেয়ারম্যান কুমারমঙ্গম বিড়লা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Kolkata Metro Service: মেট্রোযাত্রীদের জন্য সুখবর! বাড়ছে ট্রেন, সময়সূচিতে বড়সড় বদল! নিত্যযাত্রীরা এখনই দেখে নিন...


লক্ষ্য, বিনিয়োগ।  রাজ্য পালাবদলের পর, প্রতিবছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে সরকার। এবছর অবশ্য় সেই সম্মেলন হচ্ছে না। কেন? নবান্ন সূত্রে খবর, লোকসভা নির্বাচনের জন্য এবার সম্মেলনের প্রস্তুতি ব্যাহত হয়েছে। তবে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে 'শোকেস ওয়েস্ট বেঙ্গল' নামে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। যে প্রদর্শনীতে হস্তশিল্প, টেক্সটাইল, খাবার-সহ রাজ্য়ের বিভিন্ন আকর্ষণকে তুলে ধরা হবে। কবে? ২০শে সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত। সূত্রের খবর তেমনই।


নবান্ন সূত্রে খবর,  ২০২৫ সালে ফ্রেরুয়ারিতে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। আজ, মঙ্গলবার নবান্নের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বিড়়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমারমঙ্গল বিড়লা। এক্স হ্যান্ডেল পোস্টে সেকথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই। 


 



এর আগে, গত বছরের মতো এবছরও নভেম্বরেই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজনের কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী। কিন্তু পরে সিদ্ধান্ত বদল করেন তিনি। শিল্পপতিদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'চার মাসের প্রস্তুতিতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজন করা সম্ভব নয়'। সঙ্গে বার্তা, 'শিল্পের উন্নতিতে কোন কিছু অন্তরায় হবে না। বিনিয়োগ বাধা দিলে কাউকে রেয়াত করা হবে।  যে কেউ জমি চাইলেই পাবে। রাজ্যের হাতে ল্যান্ড ব্যাংক প্রস্তুত'। 


আরও পড়ুন:  WB Assembly: বাংলা ভাগের চক্রান্তের অভিযোগে এবার বিধানসভায় প্রস্তাব আনছে তৃণমূল!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)