Kolkata Metro Service: মেট্রোযাত্রীদের জন্য সুখবর! বাড়ছে ট্রেন, সময়সূচিতে বড়সড় বদল! নিত্যযাত্রীরা এখনই দেখে নিন...

Orange Line Metro Service: এ শহরের গর্ব তার মেট্রো রেল। যানজট, ভিড়, ধোঁয়া-ধুলো এড়িয়ে প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রীকে তাঁদের গন্তব্যে পৌঁছে দেয় এই শহরের মেট্রো। মেট্রোর উপর নির্ভরতাও বেশি কলকাতাবাসীর।

Updated By: Jul 30, 2024, 05:20 PM IST
Kolkata Metro Service: মেট্রোযাত্রীদের জন্য সুখবর! বাড়ছে ট্রেন, সময়সূচিতে বড়সড় বদল! নিত্যযাত্রীরা এখনই দেখে নিন...

অয়ন ঘোষাল: এ শহরের গর্ব তার মেট্রো রেল। যানজট, ভিড়, ধোঁয়া-ধুলো এড়িয়ে প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রীকে তাঁদের গন্তব্যে পৌঁছে দেয় এই শহরের মেট্রো। মেট্রোর উপর নির্ভরতাও বেশি কলকাতাবাসীর। ট্রেনের সংখ্যা কমলে বা বাড়লে কিংবা ট্রেনের সময়সূচিতে বদল ঘটলে সেটা খুবই গুরুত্বপূর্ণ একটা খবর হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন: Tathagata Roy: 'জরায়ু ফেলে দিয়েছেন, মানে কি সবাই স্বাগত? ওই দিনের জন্য অপেক্ষা করতে হবে না!' মহুয়াকে কদর্য কটাক্ষ তথার

যেমন, দাঁড়িয়েছে মেট্রোর অরেঞ্জ লাইনের এই খবরটি। মেট্রো সূত্রে জানা গিয়েছে, আগামী সোমবার, ৫ অগস্ট থেকে মেট্রোর অরেঞ্জ লাইনে ৭৪ টি পরিষেবা মিলবে। ৩০ জুলাই এক বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল জানিয়ে দিল আগামী ৫ অগস্ট থেকে সকাল ৮টা থেকে মিলবে পরিষেবা।

 মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন অরেঞ্জ লাইনে কবি সুভাষ ও হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনের মধ্যে পরিষেবার সংখ্যা ও পরিষেবার সময় দুটোই বাড়তে চলেছে আগামী ০৫/০৮/২০২৪ (সোমবার) তারিখ থেকে। 

কী বদল আসছে পরিষেবায়?

যেমন, এখন দৈনিক ৪৮ টি পরিষেবা মেলে এই লাইনে। তবে আগামী ৫ অগস্ট থেকে মোট ৭৪ টি পরিষেবা (৩৭ টি আপ ও ৩৭টি ডাউন) এই লাইনে মিলবে। পরিষেবাগুলি পাওয়া যাবে ২০ মিনিট অন্তর। এমনকি, শনিবারও এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে!

কবি সুভাষ ও হেমন্ত মুখোপাধ্যায় থেকে প্রথম মেট্রো পরিষেবা সকাল ৯ টার বদলে শুরু হবে সকাল ৮ টায়। আর দিনের শেষ মেট্রো পরিষেবা এই দুই স্টেশন থেকে পাওয়া যাবে বিকেল ৪:৪০-এর বদলে রাত  ৮ টায়। 

তবে রবিবার এই লাইনে কোনও পরিষেবা মিলবে না।

প্রথম পরিষেবা

কবি সুভাষ থেকে: সকাল ৯ টার পরিবর্তে সকাল ৮ টায়

হেমন্ত মুখোপাধ্যায় থেকে: সকাল ৯ টার পরিবর্তে সকাল ৮ টায়

আরও পড়ুন: Kerala Wayanad Landslide: ভূমিধসে মৃত বেড়ে ৮৯, জীবন বাজি রেখে ওয়ানাড়ে উদ্ধারকাজে NDRF!

শেষ পরিষেবা

কবি সুভাষ থেকে: বিকেল ৪:৪০ এর পরিবর্তে রাত ৮ টায়

হেমন্ত মুখোপাধ্যায় থেকে: বিকেল ৪:৪০ এর পরিবর্তে রাত ৮ টায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.