BJP on Central Agency: সিবিআই-ইডি নিয়ে এবার পাল্টা প্রচারে বিজেপিও! সিদ্ধান্ত 'বৈদিক' শিবিরে

BJP on Central Agency:  ইতিমধ্যেই কাজও শুরু করে দিয়েছে রাজ্য বিজেপি। ইতিমধ্যেই রাজ্য বিজেপি বলতে শুরু করে দিয়েছে যে, ইডি-সিবিআই-এর সঙ্গে তৃণমূলেরই যোগসাজশ রয়েছে। তাই তারা আগে থেকে জানতে পেরে যাচ্ছেন যে, কাকে কখন ডাকা হবে! 

Updated By: Aug 30, 2022, 06:34 PM IST
BJP on Central Agency: সিবিআই-ইডি নিয়ে এবার পাল্টা প্রচারে বিজেপিও! সিদ্ধান্ত 'বৈদিক' শিবিরে
ছবিটি প্রতীকী

প্রবীর চক্রবর্তী: বিজেপির 'বৈদিক' শিবিরেও এজেন্সি প্রসঙ্গ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রচারের নির্দেশ। প্রসঙ্গত, ২৯ অগাস্ট টিএমসিপি-র সভায় সিবিআই-ইডিকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বিজেপির প্রশিক্ষণ শিবিরে এই নিয়ে আলোচনা হয়। আর তারপরই স্থির হয় যে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর কোনও রাজনৈতিক জোর থাকে না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা একটি স্বশাসিত সংস্থা। কেন্দ্রীয় তদন্তে কোনও রাজনৈতিক যোগ থাকে না। সেই নিয়ে মানুষকে বোঝাতে হবে। তৃণমূলের পাল্টা প্রচারে নামতে হবে। পথে নেমে প্রচার করতে হবে। সূত্রের খবর, বঙ্গ বিজেপিকে এমনই নির্দেশ শীর্ষ নেতৃত্বের। 

যে নির্দেশের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই কাজও শুরু করে দিয়েছে রাজ্য বিজেপি। ইতিমধ্যেই রাজ্য বিজেপি বলতে শুরু করে দিয়েছে যে, ইডি-সিবিআই-এর সঙ্গে তৃণমূলেরই যোগসাজশ রয়েছে। তাই তারা আগে থেকে জানতে পেরে যাচ্ছেন যে, কাকে কখন ডাকা হবে! প্রসঙ্গত, সোমবার মেয়ো রোডে টিএমসিপি-র সভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় দাবি করেন যে, এই সভার পরই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হয়তো ডাকা হবে! তাঁর কাছে নোটিস আসবে! এত ভালো সভা করার জন্য... ঘটনাক্রমে, মঙ্গলবারই সামনে আসে যে কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ফের অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করেছে ইডি। যদিও ইডির দাবি, তারা সভার আগেরদিন, ২৮ তারিখ সন্ধ্য়াতেই নোটিস পাঠিয়েছিলেন।  

প্রসঙ্গত, ইডি সূত্রে খবর, বেশ কিছু নতুন তথ্য তদন্তে উঠে এসেছে। সেই তথ্য-ই তাঁরা যাচাই করে দেখতে চান। সেই কারণেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করা হয়েছে। এর আগে দিল্লিতে গিয়ে ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। এবার তলব কলকাতাতেই। শুক্রবার বেলা ১১টায় সল্টলেক সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। কয়লা পাচার মামলায় ইডির এই তলব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, সোমবার ২৯ অগস্ট মেয়ো রোডে টিএমসিপি-র মেগা সমাবেশ মঞ্চ থেকেই ফের কিছু একটা ঘটার আশঙ্কাপ্রকাশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নিজে। 

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: 'আপনি ভালো করছেন', বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে বলেন মুখ্যমন্ত্রী!

অভিষেক মঞ্চে দাঁড়িয়ে বলেন, '২১ জুলাই আমাদের সমাবেশ হল। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে ইডি পাঠিয়ে দেওয়া হল। এই যে আজকে এত বড় সমাবেশ, লিখে রাখুন, ৪-৫ দিনের মধ্যে আবার কিছু একটা ঘটবে! দিল্লিতে বসে বসে এখানে ইডি-সিবিআই লাগিয়েছে।' শুধু তাই নয়, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও তোপ দাগেন যে, পঞ্চায়েত ভোটের আগে জেলে ভরার চক্রান্ত চলছে। ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, অরূপ বিশ্বাস, মলয় ঘটক, চন্দ্রিমা ভট্টাচার্য সবাইকে গ্রেফতারির চক্রান্ত চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.