বিজেপিতে সৌরভ? জন্মদিনে অমিত ঘনিষ্ঠ নেতার টুইট ঘিরে জল্পনা

সৌরভের জন্মদিনে হঠাৎই শুভেচ্ছা, শুভ কামনা কেন জানালেন অরবিন্দ মেনন? 

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 10, 2020, 12:20 AM IST
বিজেপিতে সৌরভ? জন্মদিনে অমিত ঘনিষ্ঠ নেতার টুইট ঘিরে জল্পনা
অরবিন্দ মেননের শুভেচ্ছা বার্তা

নিজস্ব প্রতিবেদন : জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে করা একটা টুইট। আর তা ঘিরেই নতুন করে উসকে উঠল বিতর্ক। আজ সৌরভ গাঙ্গুলির জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানান বিজেপি নেতা অরবিন্দ মেনন। আর তার পরই নতুন করে উসকে উঠেছে জল্পনা। তবে কি রাজনীতিতে যোগ দিতে চলেছেন সৌরভ গাঙ্গুলি? সৌরভের জন্মদিনে হঠাৎই শুভেচ্ছা, শুভ কামনা কেন জানালেন অরবিন্দ মেনন? এই প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরেও। শুধুই কি বাঙালি সেন্টিমেন্ট, বাঙালি ভাবাবেগ সৌরভের সঙ্গে জড়িয়ে বলে? নাকি এর পিছনে আছে রাজনীতির কোনও মারপ্যাঁচ? 'বিজেপির তরফে' সৌরভের সঙ্গে যোগাযোগ রাখা? প্রশ্ন হাজারো। আর সেই সব প্রশ্ন ঘিরে জল্পনাও হাজার।

প্রসঙ্গত, অরবিন্দ মেনন অমিত শাহের ঘনিষ্ঠ। এই রাজ্যে বিজেপির সহকারি পর্যবেক্ষক। তিনি কেন্দ্রীয় বিজেপির একজন গুরুত্বপূর্ণ নেতাও। গত ২ বছরেরও বেশি সময় ধরে বাড়ি ভাড়া করে রয়েছেন এই রাজ্যে । ২০১৯-এ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে সফল হয়েছেন। এবার একুশে বিধানসভা নির্বাচনে তাঁর বড় দায়িত্ব রয়েছে। সেই অরবিন্দ মেনন হঠাৎ কেন সৌরভকে শুভেচ্ছা জানালেন? আপাতত এটাই প্রশ্ন বিজেপিতে। বিজেপি সূত্রে খবর, অরবিন্দ মেনন কলকাতায় আছেন ২ বছরের উপর। কিন্তু কোনওদিন সৌরভের সঙ্গে তাঁর দেখা হয়নি। তবে এই শুভেচ্ছা কীসের ইঙ্গিত? উস্কে উঠেছে জল্পনা! তবে কি সৌরভ রাজনীতিতে আসছেন? সৌরভের রাজনীতিতে আগমন কি তাহলে বিজেপির হাত ধরেই? শুধু তাই নয়। বিজেপির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে আরও বড় জল্পনাও! একুশের বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কি হচ্ছেন সৌরভ-ই? তবে সবটাই হয় প্রশ্ন, নয় জল্পনা। এখনও পর্যন্ত  কোনও পক্ষ থেকেই একটারও সুনির্দিষ্ট কোনও উত্তর নেই।

উল্লেখ্য, সৌরভের নাম যে হঠাৎই 'রাজনৈতিক আলোচনার' মধ্যে চলে এসেছে এমনটা নয়। বরং বেশ কিছুদিন ধরেই আলোচনার মধ্যে ছিল সৌরভের নাম। তিনি রাজনীতিতে আসতে পারেন, এমনটাও শোনা গিয়েছিল। বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে 'একান্তে' তাঁর বৈঠক হয়। তখনই প্রথম জল্পনা উসকে ওঠে। সৌরভ হন ভারতীয় বোর্ডের সভাপতি। অমিত শাহের পুত্র জয় শাহ হন সচিব। তবে সৌরভ যদিও সেই প্রসঙ্গটাকে কোনওসময়ই আমল দেননি। কিন্তু বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপির অন্যতম সর্বভারতীয় নেতা মেনন তাঁকে শুভেচ্ছা জানানোয় ফের আবার উস্কে উঠল জল্পনা।

আরও পড়ুন, বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির বেতন কত?