Gangasagar Mela: কমিটি থেকে বাদ Suvendu; 'হাইকোর্টের রায় অত্যন্ত দুর্ভাগ্যজনক', প্রতিক্রিয়া Samik-র

কোভিড পরিস্থিতিতে পুরভোট পিছনোর দাবি। 

Updated By: Jan 11, 2022, 06:00 PM IST
Gangasagar Mela: কমিটি থেকে বাদ Suvendu; 'হাইকোর্টের রায় অত্যন্ত দুর্ভাগ্যজনক', প্রতিক্রিয়া Samik-র

নিজস্ব প্রতিবেদন: গঙ্গাসাগর কমিটি থেকে বাদ শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। হাইকোর্টের রায় 'অত্য়ন্ত দুর্ভাগ্যজনক' বলে মন্তব্য করলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। বললেন, 'মানুষের জীবনের কি কোনও দাম নেই? আশা করি, হাইকোর্ট রায় পুনর্বিবেচনা করবে'। কোভিড পরিস্থিতিতে রাজ্য সরকারের ভূমিকার সমালোচনা করে ফের পুরভোট পিছনোর দাবিও তুললেন তিনি।

কোভিড পরিস্থিতিতে শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) অনুমতি দিয়েছে হাইকোর্ট। কিন্তু ৩ সদস্যের নজরদারি কমিটিতে কেন শুভেন্দু অধিকারী? আপত্তি তোলে রাজ্য। গতকাল, সোমবার হাইকোর্টে মামলা করা হয়। শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল বলেন, 'বিরোধী দলনেতা নিরপেক্ষ নন'। সেই মামলার প্রেক্ষিতেই কমিটি থেকে বাদ পড়লেন বিরোধী দলনেতা। এদিন রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের বলেন, 'বিরোধী দলনেতা বলেননি, তাঁকে কমিটিতে রাখা হোক। শুভেন্দুকে কমিটি থেকে বাদ দেওয়া তৃণমূলের চক্রান্ত। রাজ্য সরকার শুধুমাত্র রাজনীতি করছে। সরকারের গাফিলতির জন্য সাধারণ মানুষ ভুগবে'।

আরও পড়ুন: Gangasagar Mela: আসতে হবে না মেলায়, গঙ্গাসাগরের জল পৌঁছচ্ছে জেলায় জেলায়

এদিকে রাজ্যে পুরভোটেরও আর বেশি দেরি নেই। ২২ জানুয়ারি ভোট হবে শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর ও বিধাননগর পুরনিগমে। সেই প্রসঙ্গ টেনে  শমীক ভট্টাচার্য বলেন, 'যে নির্বাচন প্রায় ৩ বছর ধরে বকেয়া, সেই নির্বাচনকে আমরা আবেদন করেছিলাম ১ মাস পিছিয়ে দেওয়া হোক। মুখ্যমন্ত্রী বলছেন, বাড়িতে থাকুন। নির্বাচন দফতর বলছে, মিটিং-মিছিল বন্ধ। তৃণমূলের এক নেতা বলছে, আগামী ২ মাস সবকিছু বন্ধ থাকুক। তারপরেও মেলা চলছে, নির্বাচন চলছে। কোনটা তৃণমূলের অবস্থান, আর কোনটা মুখরক্ষার চেষ্টা, সেটা দুর্বোধ্য হয়ে উঠেছে। মানুষ প্রতারিত হচ্ছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.