নিজস্ব প্রতিবেদন: 'বঙ্গ ভাগ' ইস্য়ুতে দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারীর গলায় বিপরীত সুর। রবিবার সকালে জন বার্লার উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি উড়য়ে দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি। কিন্তু দুপুরে বঞ্চনা ইস্য়ুতে সেই আলিপুরদুয়ারের সাংসদকেই সমর্থন করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি জানিয়ে শনিবারই বিতর্ক উস্কে দিয়েছেন কোচবিহারের বিজেপি সাংসদ জন বার্লা। এরপর থেকেই রাজ্য রাজনীতিতে তুঙ্গে বিতর্ক। বিজেপিকে একযোগে নিশানা করেছে তৃণমূল-কংগ্রেস। পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি আসরে নামেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। রবিবার সকালে তিনি সাফ জানিয়ে দেন, রাজ্য ভাগ চায় না বিজেপি। জন বার্লার মন্তব্য তাঁর ব্যক্তিগত। তাঁর মন্তব্যের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। রাজ্য বিজেপি সভাপতি যখন দলীয় সাংসদের মন্তব্যকে খণ্ডন করছেন, তখন তাঁর পাশে দাঁড়ালেন শুভেন্দু অভিকারী। 


আরও পড়ুন: 'বাংলা ভাগ চায় না বিজেপি', সাংসদ জন বার্লার উল্টো সুর Dilip-এর গলায়


আরও পড়ুন: খুনের চেষ্টার অভিযোগে ধৃত তিলজলার শ্রমিক কাহার মোল্লা


দুপুরে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, 'রাজ্যভাগ নিয়ে কিছু বলছি না। সভাপতি যা বলেছেন সেটা পার্টির কথা। তবে উত্তরবঙ্গের বঞ্চনা নিয়ে জন বার্লা যা বলেছেন, সেই যন্ত্রণা আমাদের সকলের রয়েছে। জঙ্গলমহল থেকে সুন্দরবন সকলের এই যন্ত্রণা রয়েছে।' এখানেই শেষ নয়, তৃণমূল নেতৃত্বকে তোপ দেগে শুভেন্দু অধিকারী আরও অভিযোগ করেন, 'দক্ষিন কলকাতার চারটে লোক গোটা পশ্চিমবঙ্গ চালাবে? আমরা কি বন্যার জলে ভেসে এসেছি? তাই জন বার্লার যন্ত্রণা, অভিমান আমাদের পশ্চিমাঞ্চলেরও রয়েছে।' দিলীপ ও শুভেন্দুর এই দু'ধরনের মন্তব্যই উস্কে দিয়েছে আরও বিতর্ক। রাজনৈতিক মহলের মতে, উত্তরবঙ্গ ইস্য়ুতে এবার রাজ্য বিজেপিতে স্পষ্ট দ্বিমত।