খুনের চেষ্টার অভিযোগে ধৃত তিলজলার শ্রমিক কাহার মোল্লা

শনিবার সন্ধে সাড়ে ছটা নাগাদ কাহার মোল্লা হাতে এক ধারলো অস্ত্র নিয়ে তার কারখানায় হামলা চালায়।

Updated By: Jun 20, 2021, 04:02 PM IST
খুনের চেষ্টার অভিযোগে ধৃত তিলজলার শ্রমিক কাহার মোল্লা

নিজস্ব প্রতিবেদন: মজুরি নিয়ে অসন্তোষ। কোম্পানির কর্তৃপক্ষের উপর ক্ষোভ। সেই ক্ষোভের জেরেই হাতে ধারাল অস্ত্র নিয়ে  হামলা কারখানায়। কোপ সংশ্লিষ্ট ব্যক্তিদের কাঁধে-ঘাড়ে। কসবা থানায় অভিযোগ। ধরাও পড়ে অভিযুক্ত। তদন্ত চলছে।
 
শনিবার সন্ধেবেলায় কসবা (kasba) অঞ্চলের ঘটনা। অভিযুক্ত তিলজলার ৫৭/১ পিকনিক গার্ডেন রোডের একটি চারতলা বাড়ির একতলায় থাকে। স্ত্রী-সন্তানও রয়েছে। পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায়, অর্থাৎ খুনের চেষ্টার মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। 

আরও পড়ুন: কালিয়াচককাণ্ডে আসিফের ২ বন্ধুর বাড়িতে পুলিসের হানা, উদ্ধার প্রচুর অস্ত্র-গুলি

সূত্র মারফত জানা গিয়েছে, কসবার ধর্মতলা রোডের এই গ্লাভসের কারখানায় ১০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছিল কাহার। কিন্তু লকডাউনের জেরে তেমন কাজ পাচ্ছিল না সে। কমছিল রোজগার। মজুরি সংক্রান্ত বিষয় নিয়েও তার ঝামেলা চলছিল মালিক পক্ষের সঙ্গে।

অভিযোগ, ঘটনার দিন, শনিবার সন্ধে সাড়ে ছটা নাগাদ কসবার ধর্মতলা রোডের বালাজি ইমপেক্স প্রাইভেট লিমিটেডের  শ্রমিক কাহার মোল্লা হাতে এক ধারলো অস্ত্র নিয়ে তার কারখানায় হামলা চালায়। সেখানে সে কোম্পানির গাড়িচালক ও ম্যানেজারের উপর ঝাঁপিয়ে পড়ে তাঁদের এলোপাথাড়ি কোপ দিতে থাকে। দু'জনেই গুরুতর চোট পান। কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁদের চিকিত্‍সা চলছে। এঁদের মধ্যে গাড়িচালকের চোট বেশি গুরুতর।

অভিযুক্ত কাহার মোল্লাকে ধরেছে পুলিস। তার হাতের ঘাতক অস্ত্রটিও বাজেয়াপ্ত করা হয়েছে। সংশ্লিষ্ট প্রত্যক্ষদর্শীদের বয়ান লিপিবদ্ধ করা হয়েছে।

কেন কাহার এমন করল? 

আপাতত যতটুকু জানা গিয়েছে, তা হল, মজুরি নিয়ে মালিকপক্ষের উপর তার ক্ষোভ ছিল। এই আক্রমণ সেই ক্ষোভেরইই বহিঃপ্রকাশ। তদন্তে পুলিশ জানতে পেরেছে, কারখানার মালিককেই খুন করতে গিয়েছিল কাহার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ডার্ক ওয়েবে অস্ত্র কেনাবেচা করত কালিয়াচকের আসিফ! অনুমান পুলিসের