'বাংলা ভাগ চায় না বিজেপি', সাংসদ জন বার্লার উল্টো সুর Dilip-এর গলায়

জন বার্লার সঙ্গে কথা বলবে দল: দিলীপ

Updated By: Jun 20, 2021, 04:11 PM IST
 'বাংলা ভাগ চায় না বিজেপি', সাংসদ জন বার্লার উল্টো সুর Dilip-এর গলায়

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ থেকে উত্তরবঙ্গকে ভাগ করে আলাদা রাজ্যের দাবি জানিয়েছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। এরপরই সরগরম রাজ্য রাজনীতি। তবে দলীয় সাংসদের সঙ্গে সহমত নন খোদ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। রবিবার তিনি সাফ জানান, বাংলা ভাগ চায় না বিজেপি। জন বার্লার মন্তব্যকে সমর্থন করে না দল।

এদিন বাংলা ভাগের প্রশ্নে দিলীপ ঘোষ বলেন, 'অখন্ড পশ্চিমবঙ্গের পক্ষে বিজেপি। জন বার্লা যা বলেছেন দল তা সমর্থন করেনা।' এই বিষয়ে আলিপুরদুয়ারের সাংসদকে বোঝানো হবে বলেও জানান রাজ্য বিজেপি সভাপতি। জন বার্লার বাংলা ভাগের মন্তব্য সামনে আসতেই একযোগে সুর চড়িয়েছেন বিরোধীরা। জন বার্লা-সহ বিজেপিকে একহাত নিয়েছেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, 'যত ষড়যন্ত্রই হোক না কেন বাংলাকে ভাগ হতে দেব না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)। এর আগেও বাংলা ভাগের চেষ্টা হয়েছে।  বাংলা যদি ভাগ করতে চান উত্তরপ্রদেশকেও ৪ ভাগে ভাগ করতে হবে বলে দাবি উঠেছে। সেটা করবে তো বিজেপি? অন্যান্য আরও রাজ্য ভাগের দাবি উঠেছে, সে বিষয় বিজেপি কী ভাবছে আগে বলুক।' তোপ দাগেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। বিজেপি সাংসদ জন বার্লার(John Barla) মন্তব্য সাম্প্রদায়িক বলে অভিয়োগ করেন তিনি।

আরও পড়ুন: খুনের চেষ্টার অভিযোগে ধৃত তিলজলার শ্রমিক কাহার মোল্লা

আরও পড়ুন: পুনর্গণনা চেয়ে আদালতে যাচ্ছে BJP;অশান্তি পাকানোর সুযোগ খুঁজছে: Partha

বিতর্কের সূত্রপাত শনিবার। ওইদিন আলিপুরদুয়ারের একটি সাংবাদিক সম্মেলনে বাংলা ভাগের পক্ষে সওয়াল করেন জন বার্লা। তিনি বলেন, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি থেকে সরছি না। এটা এখানকার মানুষের দাবি। এনিয়ে আমি প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে যাব। রাজ্যে দলের নেতাদেরও এনিয়ে বোঝাব। এরপরই বিজেপির বিরুদ্ধে সুর চড়ায় বিরোধীরা। আজ বিজেপি সাংসদের মন্তব্যের ৩৬০ ডিগ্রি বিপরীত মন্তব্য করে রাজ্য বিজেপি সভাপতিও।