BJP Nabbana Aviyaan: পুলিসের অনুমতি নেই, আজ নবান্ন অভিযানে বিজেপি

কোচবিহারের তুফানগঞ্জ স্টেশনে বিজেপি কর্মীর ট্রেনে উঠতে বাধা দেওয়ার অভিযোগ পুলিসের বিরুদ্ধে। বালুরঘাটে স্টেশনে যাওয়ার রাস্তায় নাকা চেকিং! 'আমরা সবকিছুর জন্য প্রস্তুত আছি', হুঁশিয়ারি বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের।

Updated By: Sep 13, 2022, 12:06 AM IST
BJP Nabbana Aviyaan: পুলিসের অনুমতি নেই, আজ নবান্ন অভিযানে বিজেপি

মৌমিতা চক্রবর্তী ও দেবব্রত ঘোষ: 'চোরেদের কাছ থেকে আবার পারমিশন নেওয়ার কী দরকার'! বিভিন্ন জেলা থেকে কলকাতা আসতে শুরু করেছেন কর্মী-সমর্থকরা। আগামীকাল, মঙ্গলবার হাওড়া ময়দানে বিজেপির মিছিলে নেতৃত্ব দেবেন দলের রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদার। সাঁতরাগাছিতে শুভেন্দু অধিকারী, আর কলেজ স্কোয়ার দিলীপ ঘোষ। পুলিস অনুমতি না দিলেও নবান্ন অভিযানের প্রস্তুতি তুঙ্গে গেরুয়াশিবিরে।

দুর্নীতি ইস্যুতে এখন ব্যাকফুটে তৃণমূল। এসএসসি দুর্নীতি মামলায় ইডি-র হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গোরুপাচারকাণ্ডে এখন জেল হেফাজতে অনুব্রত মণ্ডলও। তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে গ্রেফতার করেছে সিবিআই। কেন এমন পরিস্থিতি রাজ্যে? প্রথমে ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানে ডাক দিয়েছিল বঙ্গ বিজেপি নেতৃত্ব। পরে কর্মসূচির দিন বদলে যায়।

আগামীকাল, মঙ্গলবার হাওড়া ময়দান, সাঁতরাগাছি ও কলেজ কলেজ স্কোয়ার থেকে মিছিল করে নবান্নের দিকে যাবেন বিজেপি কর্মীরা। এমনকী, নবান্নে যখন হঠাৎ করে দলের মহিলা মোর্চার সদস্যরা বিক্ষোভও দেখাতে পারেন বলে খবর, তখন এই কর্মসূচির জন্য অনুমতি দিল না পুলিস।  কেন? হাওড়া সিটি পুলিসের তরফে জানানো হয়েছে, 'নবান্ন হাই-সিকিউরিটি জোন, ১৪৪ ধারা জারি থাকে। নবান্নের সামনে ৪ জনের বেশি জমায়েত করা যাবে না'।

আরও পড়ুন: বাড়িতে ৫ কিলো লঙ্কার গুঁড়ো রাখুন, চোখে-মুখে ছিটিয়ে দিন! পরামর্শ বিজেপি বিধায়কের

তাহলে? বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'গোটা মন্ত্রিসভা চুরির দায়ে দোষী সাব্যস্ত হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। সেই চোরেদের কাছ চোরেদের কাছ থেকে আবার পারমিশন নেওয়ার কী দরকার'। বিধায়ক অগ্নিমিত্রা পালের হুঁশিয়ারি, 'দেখা যাক, কাল কী হয়। আমরা সবকিছুর জন্য প্রস্তুত আছি।  অ্যারেস্ট করে, জলকামান দিয়ে, গুলি চালিয়ে, আমাদের মেরে থামানো যাবে না'। 

বিজেপি সূত্রের খবর, নবান্ন অভিযান যোগ দিতে উত্তরবঙ্গ থেকে ৩টি ও দক্ষিণঙ্গ থেকে ৪ ট্রেনে কলকাতায় আসছেন দলের নেতা ও কর্মী-সমর্থকরা। বস্তুত, কোচবিহার থেকে একটি বিশেষ ট্রেনেরও ব্যবস্থা করা হয়েছিল। তুফানগঞ্জ ট্রেনটির ছাড়ার কথা ছিল দুপুরে। অভিযোগ, স্টেশনে বিজেপি কর্মীদের বাধা দেয় পুলিস। এমনকী, তুফানগঞ্জের বিধায়ক মালতী রাভাকে নাকি স্টেশনে ঢুকতে দেওয়া হয়নি!  বালুরঘাটেও স্টেশনের যাওয়ার পথে বিজেপি কর্মীদের আটকে দেওয়া হয় বলে অভিযোগ।

 

 

 

এদিকে বিজেপি নবান্নে অভিযানের কারণে ভোগান্তিতে পড়তে পারেন নিত্য়যাত্রীরা। এদিন হাওড়া শরৎ সদনে বৈঠক করে পুলিসের পদস্থ আধিকারিকরা। আগামিকাল, বুধবার হাওড়ায় নবান্নমুখী সমস্ত রাস্তা বন্ধ থাকবে। ব্যারিকেড করা হবে দ্বিতীয় হুগলি সেতু, কোনা এক্সপ্রেসওয়ে, ফোরশোর রোড ও হাওড়ায় ময়দানে, জিটি রোডেও। এমনকী, প্রয়োজনে যান চলাচল বন্ধ রাখা হতে পারে হাওড়া ব্রিজেও! সেক্ষেত্রে হাওড়া থেকে বালি ব্রিজ অথবা নিবেদিতা সেতু দিয়ে কলকাতায় আসতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.