নিজস্ব প্রতিবেদন: কাটমানি নিয়ে জেলায় জেলায় চলছে বিক্ষোভ। বেশিরভাগ বিক্ষোভেই আড়ালে থেকে বিজেপি। এবার সরাসরি কাটমানি নিয়ে বিক্ষোভে নামতে চলেছে গেরুয়া শিবির। ১ জুলাই রাজ্যজুড়ে চলবে বিক্ষোভ। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর বাড়ির পাশেই সভা করে 'কাটমানি ফেরত দাও' দাবি তুলতে চলেছে বিজেপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটে বিপর্যয়ের পর দলীয় বৈঠকে কাটমানি নিয়ে নেতানেত্রীদের সতর্ক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্দেশ দেন, কাটমানি নিয়ে থাকলে ফেরত দিতে হবে। এরপরই রাজ্যের বিভিন্ন জেলায় কাটমানি ফেরতের দাবিতে তৃণমূল নেতাদের ঘিরে শুরু হয় বিক্ষোভ। কোথাও কাউন্সিলরের বাড়ি তো কোথাও পঞ্চায়েত প্রধানের বাড়িতে চড়াও হন সাধারণ মানুষ। খুলে যায় প্যান্ডোরার বাক্স। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বিবৃতি জারি করে জানান, 'মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করছে মিডিয়ার একাংশ। দলে ৯৯.৯৯ শতাংশ নেতাই সত্‍ ও পরিশ্রমী।তাঁরা উন্নয়নের সুফল মানুষের কাছে পৌছে দিতে বদ্ধপরিকর'। 



প্রতিটি ঘটনাতেই বিজেপির ইন্ধন রয়েছে বলে মনে করছে তৃণমূল শিবির। কিন্তু বিজেপি এত দিন দূরত্ব বজায় রেখেছিল। তারা স্পষ্ট জানিয়েছে, এর সঙ্গে দলের যোগ নেই। কিন্তু এবার আর রাখঢাক নয়। ১ জুলাই জেলায় জেলায় বিক্ষোভের পর সটান মমতার বাড়ির সন্নিকটে আন্দোলনের উদ্যোগ নিয়েছে তারা। ২ জুলাই কলকাতার হাজরা মোড়ে 'কাটমানি ফেরত দাও' জনসভা করতে চলেছে তারা। পুলিস অনুমোদন না দিলে কী হবে? সেটাও ভেবে রেখেছে বিজেপি নেতৃত্ব। অনুমোদন না পেলে মুখ্যমন্ত্রীর বাড়ির উদ্দেশে অভিযান করবেন বিজেপি কর্মীরা। সেক্ষেত্রে আরও একটা ধুন্ধুমার কাণ্ড ঘটতে পারে। তার মাইলেজ পাবে গেরুয়া শিবির।


রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটে ১৮টি আসনপ্রাপ্তির পর আত্মবিশ্বাসে ফুটছে বিজেপি। সেই আত্মবিশ্বাসে ভর করে লালবাজার, থানার সামনে বিক্ষোভের মতো কর্মসূচি করেছে তারা। রাস্তায় নেমে শাসক দলকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়াই তাদের লক্ষ্য। 


আরও পড়ুন- আমি মন্ত্রী অথচ না জানিয়ে বের করে দিল, বিতর্কিত ডাইনিং নির্দেশিকায় বিস্মিত মমতা