বিজেপির প্রচারে বিজ্ঞাপন সংস্থা, বিধানসভা নির্বাচন জিততে মাঠে নামবে আরএসএস

বিধানসভা ভোটকে সামনে রেখে একগুচ্ছ রাজনৈতিক কর্মসূচি নিচ্ছে বিজেপি। এ মাসেই দলের কেন্দ্রীয় নেতার সফর। বিজেপি সূত্রে খবর, তাঁদের সফরের সময়ই দলের গণ সংগঠন তো বটেই, আরএসএসকেও বিশেষ দায়িত্ব দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই বিধানসভা ভোটে প্রচারের রূপরেখা নিয়ে কাজ শুরু করেছে ছটি বিজ্ঞাপন সংস্থা। 

Updated By: Jun 13, 2015, 12:27 PM IST
বিজেপির প্রচারে বিজ্ঞাপন সংস্থা, বিধানসভা নির্বাচন জিততে মাঠে নামবে আরএসএস

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটকে সামনে রেখে একগুচ্ছ রাজনৈতিক কর্মসূচি নিচ্ছে বিজেপি। এ মাসেই দলের কেন্দ্রীয় নেতার সফর। বিজেপি সূত্রে খবর, তাঁদের সফরের সময়ই দলের গণ সংগঠন তো বটেই, আরএসএসকেও বিশেষ দায়িত্ব দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই বিধানসভা ভোটে প্রচারের রূপরেখা নিয়ে কাজ শুরু করেছে ছটি বিজ্ঞাপন সংস্থা। 

রাজ্যে ডুবে যাওয়া বিজেপিকে আবার চাঙ্গা করার চেষ্টা হচ্ছে? রাজ্য নেতৃত্বের পরিবর্তন নিয়ে যখন বিতর্ক শুরু হয়েছে, ঠিক সে সময় কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে আগামী বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। লোকসভা নির্বাচনের পর থেকে দিল্লি থেকে অনেক কেন্দ্রীয় নেতাই এ রাজ্যে সফরে এসেছেন। কিন্তু এ মাসের দুদিন দলের দুই সাধারণ সম্পাদকের সফর যেন একটু অন্যরকম। রাজ্যের শীর্ষ নেতৃত্ব তো বটেই, দলের গণ সংগঠন, লোকসভা নির্বাচনের ৪২ জন প্রার্থী এবং রাজ্য আরএসএসের সঙ্গে বৈঠক করবেন তাঁরা।

জানা গিয়েছে, এই বৈঠকে লোকসভা নির্বাচনে প্রার্থীদের নিজেদের এলাকায় যাওয়ার নির্দেশ দেওয়া হবে। পাশাপাশি আরএসএস সহ বিজেপির সব গণ সংগঠনকে লোকসভা ভিত্তিক ৭টি বিধানসভার দায়িত্ব এবং কর্মসূচি রূপায়ণের নির্দেশ দেওয়া হচ্ছে। এই কর্মসূচি চলবে আগামী বিধানসভা ভোটের আগে পর্যন্ত। এখনও বিধানসভা নির্বাচন প্রায় এগারো মাস বাকি। হঠাত্ এই দ্রুত প্রস্তুতি কেন, তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক মহলে জল্পনা। তবে কি বিধানসভা নির্বাচনের আগে মোদী মমতার মধূর সম্পর্কের বদলের ইঙ্গিত? ইতিমধ্যে ছয় বিজ্ঞাপন সংস্থা কথা বলেছে বিজেপির সর্বভারতীয় ও রাজ্য নেতৃত্বের সঙ্গে। জানা গিয়েছে, বিধানসভা ভোটের আগে এই রাজ্যের প্রচার কীভাবে হবে, তার রূপরেখা তৈরির প্রাথমিক কাজ তাঁরা শুরু করে দিয়েছে।