BJP Party Office: 'বেআইনি নির্মাণ', বিজেপির পার্টি অফিসেও এবার বুলডোজার! তারাতলায় ধুন্ধুমার...

 সোমবার নবান্নের পুরপ্রধানদের নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্য়মন্ত্রী। সেই বৈঠকে শহরে জমি জবর দখল নিয়ে কড়া বার্তা দেন তিনি। এর ফের নবান্নে বৈঠক করলেন আজ, বৃহস্পতিবার। মমতার সাফ কথা, 'বাইরের লোক এসে টাকা দিয়ে বসে যাচ্ছে। বহিরাগতদের দাপটে কলকাতার আইডেন্টিটি নষ্ট হচ্ছে'। বলেন, 'হকাররা নিজেদের মধ্যে কথা বলে রাস্তা থেকে সরিয়ে নিন। এক মাস সময় দিলাম। হকারদের নাম রেজিস্ট্রেশন করতে হবে। একজন হকারকে একটাই জায়গা দেওয়া হবে। পিছন দিকটা কালার স্কিম দিয়ে ঢেকে দিতে হবে, প্লাস্টিক নয়'।

Updated By: Jun 27, 2024, 05:50 PM IST
BJP Party Office: 'বেআইনি নির্মাণ', বিজেপির পার্টি অফিসেও এবার বুলডোজার! তারাতলায় ধুন্ধুমার...

সন্দীপ প্রামাণিক: হকার ইস্যুতে কড়া মুখ্যমন্ত্রী। রাজ্যের  বিভিন্ন জায়গায় চলছে উচ্ছেদ অভিযোগ। বাদ গেল না বিজেপি অফিসও! আটক করা হল দলের কর্মীকেও। ধুন্ধুমারকাণ্ড তারাতলায়।

আরও পড়ুন:  Mamata Banerjee: বহিরাগতদের দাপটে কলকাতার আইডেন্টিটি নষ্ট হচ্ছে, আর বরদাস্ত নয়: মমতা

ঘটনাটি ঠিক কী? সোমবার নবান্নের পুরপ্রধানদের নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে শহরে জমি জবর দখল নিয়ে কড়া বার্তা দেন তিনি। এর ফের নবান্নে বৈঠক করলেন আজ, বৃহস্পতিবার। মমতার সাফ কথা, 'বাইরের লোক এসে টাকা দিয়ে বসে যাচ্ছে। বহিরাগতদের দাপটে কলকাতার আইডেন্টিটি নষ্ট হচ্ছে'। বলেন, 'হকাররা নিজেদের মধ্যে কথা বলে রাস্তা থেকে সরিয়ে নিন। এক মাস সময় দিলাম। হকারদের নাম রেজিস্ট্রেশন করতে হবে। একজন হকারকে একটাই জায়গা দেওয়া হবে। পিছন দিকটা কালার স্কিম দিয়ে ঢেকে দিতে হবে, প্লাস্টিক নয়'।

এদিকে মুখ্য়মন্ত্রীর কড়া বার্তার পর তৎপর প্রশাসন। গত ৩ দিন ধরে কলকাতার বিভিন্ন এলাকায় চলছে উচ্ছেদ অভিযান। বিজেপি অফিসে কেন বুলডোজার? পুলিসের দাবি, তারাতলায় ওই পার্টি অফিসটি বেআইনিভাবে তৈরি করা হয়েছে। যদিও পুলিসের দাবি মানতে নারাজ স্থানীয় বিজেপি কর্মীদের। তাঁদের অভিযোগ, পার্টি অফিস দীর্ঘদিন ধরেই রয়েছে। সেটি অবৈধ নির্মাণ নয়। পুলিসে রীতিমতো জুলুমবাজি করে পার্টি ভেঙে দিয়েছে।

স্রেফ পার্টি অফিস ভাঙাই নয়, এদিন তারাতলায় বেশ কয়েকজন বিজেপি কর্মীকে আটক করা হয়। পুলিসের দাবি, কলকাতা হাইকোর্টের নির্দেশেই এই অভিযান চালানো হয়েছে। বেআইনি হিসেবে চিহ্নিত নির্মাণগুলিই ভাঙা হয়েছে। অযথা যাতে কেউ উত্তেজনা না ছড়ান তার জন্য মাইকিংও করা হয়। কিন্তু তা সত্ত্বেও বিজেপি কর্মীরা পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

আরও পড়ুন:  Mamata on Ananda Bose: 'রাজভবনে আমার মেয়েরা ঢুকতে ভয় পাচ্ছে', বোসকে খোঁচা মমতার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.