DYFI Brigade Rally:: ইনসাফ চেয়ে বাবার হাত ধরে ব্রিগেডে জন্মান্ধ ছেলে!

DYFI Brigade: শিক্ষা শেষে বেকার যুবক যুবতীরা চাকরি পাচ্ছেন না, তাঁদের জন্য পথে নেমে সোচ্চার হয়েছেন জন্মান্ধ অনির্বান মুখোপাধ্যায়। পেশায় শিক্ষক অনির্বান। মিনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে ইনসাফ যাত্রাতেও পা মিলিয়েছিলেন তিনি। এবার রবিবার সকাল সকালই বাবার সঙ্গে বিগ্রেডমুখী হন তিনি।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 7, 2024, 02:15 PM IST
DYFI Brigade Rally:: ইনসাফ চেয়ে বাবার হাত ধরে ব্রিগেডে জন্মান্ধ ছেলে!

বিধান সরকার: চুঁচুড়া কামারপাড়ার অনির্বান মুখোপাধ্যায় প্রতিবন্ধী আন্দোলন সহ গণ আন্দোলনের শরিক। শিক্ষা শেষে বেকার যুবক যুবতীরা চাকরি পাচ্ছেন না, তাঁদের জন্য পথে নেমে সোচ্চার হতে দেখা যায় তাঁকে। মিনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে ইনসাফ যাত্রাতেও পা মিলিয়েছিলেন অনির্বান। বামেদের ব্রিগেড সমাবেশ হলেই বাবার সঙ্গে পৌঁছে যান তিনি। আজও যুব ফেডারেশনের ডাকে ব্রিগেড সভায় বাবার হাত ধরে পৌঁছলেন অনির্বান।

আরও পড়ুন- DYFI Brigade Meeting: ব্রিগেড সমাবেশের আগে পাম অ্যাভিনিউতে মীনাক্ষীরা, যুবদের কী বার্তা দিলেন বুদ্ধবাবু?

অনির্বান পোলবার আলিনগর ইয়াসিন মন্ডল স্কুলে শিক্ষককতা করেন।তবে তাঁর কথায়, রাজ্যে যা চলছে যে ভাবে চাকরিতে দুর্নীতি হয়েছে,কেন্দ্র রাজ্য চোর পুলিস খেলা চলছে, তার বিরুদ্ধে ইনসাফ চাইতে পথে নেমে সোচ্চার হতে হবে,পথে প্রতিবাদ করতে হবে। তাই চুঁচুড়া থেকে ট্রেন ধরে আজকেও ব্রিগেডমুখী তিনি।

অনির্বানের বাবা চুনিলাল মুখোপাধ্যায়ের বয়স ৬৭ বছর। তিনি ১৯৭৭ সাল থেকে যতবার বামেদের ডাকে ব্রিগেড হয়েছে ততবার গেছেন।গত দশটি সভায় ছেলেকে নিয়ে পৌঁছে গেছেন বাম নেতৃত্বের কথা শুনতে।হাওড়া থেকে বামকর্মী সমর্থকদের সঙ্গে পা মিলিয়ে ব্রিগেডের ময়দানে হাজির থেকেছেন আগেও আগামী দিনেও মানুষের দাবী আদায়ে এভাবেই পথ হাঁটবেন ছেলেকেও সেই শিক্ষাই দিয়েছেন।

প্রসঙ্গত সকাল থেকেই বিগ্রেডমুখী হয়েছেন বিভিন্ন জেলার বাম সমর্থকরা। চলো চলো ব্রিগেড চলো, এই শ্লোগানকে সামনে রেখে জলপাইগুড়ি থেকে ব্রিগেডের উদ্দেশ্যে রাতেই ট্রেনে চেপে রওনা দেন ডি ওয়াই এফ আই এর কর্মীরা।সেই সমাবেশে যোগ দিতে ভোরবেলা থেকে আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে বাম কর্মী সমর্থকরা ট্রেনে বাসে কলকাতা আসতে শুরু করেছেন। বিধান ও কোলফিল্ড এক্সপ্রেস ছাড়াও বাসে করে কর্মী ও সমর্থকরা আসেন ব্রিগেডে।ভোরে ব্রিগেড মুখী হন পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের বাম কর্মী সমর্থকরা। দুর্গাপুরের ১৯ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন জাতীয় সড়ককের মুচিপাড়া উড়ালপুলের নিচে থেকে বাসে করে ব্রিগেডে পৌঁছান সিপিআইএম, সিটু সহ বাকি কর্মী সমর্থকরা।

আরও পড়ুন- Abhishek Banerjee: মেগা রোববার, পৈলান থেকে লোকসভার প্রচার শুরু অভিষেকের!

আজ ব্রিগেডের সমাবেশে ঝাড়গ্রাম থেকে চোখে পড়ার মত লোক রওনা দেয়। ঝাড়গ্রাম জেলা থেকে প্রায় ১৯ টা বাস ২২টা পিকআপ ভ্যান এবং ৫টা ট্রেনে ভাগ করে করে দফায় দফায় যুব থেকে বৃদ্ধ সকলেই রওনা হন ব্রিগেডের উদ্দেশ্যে।ব্রিগ্রেডের সমাবেশে যোগ দিতে সুন্দরবনের গোসাবা, বাসন্তী, ঝড়খালি, দয়াপুর, বালি, সাতজেলিয়া, পাঠানখালী এলাকা থেকে নদীপথে ঢল নেমেছে বাম কর্মীদের ব্রিগেড সমাবেশে যাওয়ার জন্য। সুন্দরবনের সামশের নগর, হেমনগর, যোগেশগঞ্জ সহ বিভিন্ন গ্রাম থেকে কয়েকশো বামফ্রন্ট কর্মী সামর্থক দলীয় পতাকা হাতে নেবুখালি রায়মঙ্গল নদী পেরিয়ে পতাকা হাতে মিছিল করে নেবু খালি ও হাসনাবাদ থেকে বাসে ট্রেনে করে এসে পৌঁছান ব্রিগেডে। কৃষ্ণনগর সহ নদীয়া জেলার বিভিন্ন প্রান্তের বাম কর্মীরা, মূলত ট্রেনে করে পরপর ট্রেনে করে কলকাতার ব্রিগেডের উদ্দেশ্যে রওনা হন বাম কর্মী সমর্থকরা। কৃষ্ণনগরেও সেই চিত্র দেখা গেল।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.