বউবাজারে বিপর্যয়! শুরু হল ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কাজ

আজ শনিবার থেকে চেক বিলি করা শুরু করল মেট্রো রেল কর্তৃপক্ষ। 

Updated By: Sep 7, 2019, 12:27 PM IST
বউবাজারে বিপর্যয়! শুরু হল ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কাজ

নিজস্ব প্রতিবেদন: বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবার পিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা আগেই ঘোষণা করা হয়েছিল KMRCL-এর তরফে। জানানো হয়েছিল গৃহহীন পরিবারগুলিকে বাড়ি বানিয়ে দেওয়ার পাশাপাশি দেওয়া হবে ৫ লক্ষ টাকাও। সেই মতোই আজ শনিবার থেকে চেক বিলি করা শুরু করল মেট্রো রেল কর্তৃপক্ষ। 

সূত্রের খবর, ১০০টি পরিবারের তালিকা তৈরি করা হয়েছে ইতিমধ্যেই। তবে স্থানীয় প্রশাসন থেকে আপাতত ১৫টি পরিবারের বিস্তারিত তথ্য পাওয়া গিয়েছে। কাজেই প্রথমিকভাবে তাঁদেরকেই চেক দেওয়া হবে বলে। এরপর একে একে প্রত্য়েক পরিবারকেই ক্ষতিপূরণ দেওয়ার কাজ হবে। KMRCL-এর তরফে জানানো হয়েছে, আগামী সোমবারের মধ্যে শেষ করা যাবে প্রথম দফার চেকবিলি প্রক্রিয়া। 

আরও পড়ুন: বউবাজারে ঘরছাড়াদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ, সিদ্ধান্ত KMRCL-এর বৈঠকে

জানানো হয়েছে, ইতিমধ্যেই কিছুটা স্থিতিশীল বউবাজারের অবস্থা। বাগে আনা গিয়েছে মাটির ধস। তবে যতদিন না KMRCL পুরসভাকে ল্যান্ড স্টেবিলিটি সার্টিফিকেট দিচ্ছে, ততদিন পুরসভাও বাড়ি ভাঙার অনুমতি দেবে না বলেই স্পষ্ট করা হয়েছে। 

পাশাপাশি জানানো হয়েছে যতগুলি পরিবার ও দোকানদারকে সরানো হবে, প্রত্যেককে আপত্কালীন খরচের জন্য পাঁচ লক্ষ টাকা করে দেবে মেট্রো। চেক পেতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য পুরসভার কাউন্সিলর আইডেনটিফিকেশন সার্টিফিকেট দেবে বলেও ঘোষণা করেছিন ফিরহাদ হাকিম। এরফলে ব্যাঙ্কের পাসবই ছাড়া পেয়িং স্লিপ দিয়ে টাকা তুলতে পারবেন বাসিন্দারা।

Tags:
.