ভোট দেওয়া হল না বুদ্ধবাবুর, মিলল না চিকিৎসকের অনুমতি

এর আগে ২০১৯-এর লোকসভাতেও শারীরিক কারণেই ভোট দিতে যেতে পারেন নি।

Updated By: Apr 26, 2021, 02:46 PM IST
ভোট দেওয়া হল না বুদ্ধবাবুর, মিলল না চিকিৎসকের অনুমতি

নিজস্ব প্রতিবেদন- ইচ্ছে থাকলেও উপায় নেই, তাই ভোট দিতে যাওয়া হল না বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee)। এর আগে ২০১৯-এর লোকসভাতেও শারীরিক কারণেই ভোট দিতে যেতে পারেন নি। ২০২১ এর বিধানসভা নির্বাচনেও তার অন্যথা হল না। সারাক্ষণ অক্সিজেন সাপোর্টে থাকতে হয় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাই সিপিআইএম সূত্রে খবর, তাঁর ভোট দিতে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না।

২০২১ বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার আগে বুদ্ধবাবুর একটি অডিও বার্তা প্রকাশ করা হয়। তাতে তিনি সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দেওয়ার জন্য আবেদন করেন। তৃণমূলের অপশাসন ও বিজেপির মেরুকরণের রাজনীতির চূড়ান্ত বিরোধিতা করেন অসুস্থ বুদ্ধবাবু। তবু তারই মাঝে সংযুক্ত মোর্চার নতুন তুর্কীরা নতুন দিনের স্বপ্ন দেখাবে বলে উল্লেখ করেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Laxmi Ratan Shukla এর ফেসবুক-টুইটার হ্যাকড্, পুলিসের দ্বারস্থ প্রাক্তন ক্রিকেটার

২০১৬-র বিধানসভা নির্বাচন অবধি স্ত্রী মীরা ভট্টাচার্য ও কন্যা সুচেতনার সঙ্গে ভোট দিতে যেতেন বুদ্ধবাবু। তবে তাঁর COPD সমস্যা থাকায়, বিশেষত এই করোনার দ্বিতীয় ঢেউয়ে চিকিৎসকরা তাঁকে বাড়ি থেকে বেরনোর অনুমতি কিছুতেই দেবেন না, তা বলা বাহুল্য। এমনকি, বিকেল ৫ টার পর বাড়িতে বসেও তিনি ভোট দেবেন বলে মনে করছেন না তাঁর ঘনিষ্ঠমহল।

কারণ বাড়িতে এই অবস্থায় বাইরের লোক ইভিএম নিয়ে প্রবেশ করার অনুমতি দেবেন না চিকিৎসকেরা বলেই অনুমান।