কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ল দু শতাংশ, রাজ্যের কর্মীরা প্রতীক্ষায়

দীপাবলির আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ল দু শতাংশ, আর রাজ্যের কর্মীদের জন্য বাড়ল প্রতীক্ষার প্রহর। ষষ্ঠ বেতন কমিশন কার্যকর করার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আরও একবছর সময় চাইলেন চেয়ারম্যান অভিরূপ সরকার। কেন্দ্র ও রাজ্যের মধ্যে মহার্ঘভাতার ফারাক কমাতে গতবছর ষষ্ঠ বেতন কমিশন গঠন করে রাজ্য।  

Updated By: Oct 27, 2016, 03:03 PM IST
কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ল দু শতাংশ, রাজ্যের কর্মীরা প্রতীক্ষায়

ওয়েব ডেস্ক: দীপাবলির আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ল দু শতাংশ, আর রাজ্যের কর্মীদের জন্য বাড়ল প্রতীক্ষার প্রহর। ষষ্ঠ বেতন কমিশন কার্যকর করার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আরও একবছর সময় চাইলেন চেয়ারম্যান অভিরূপ সরকার। কেন্দ্র ও রাজ্যের মধ্যে মহার্ঘভাতার ফারাক কমাতে গতবছর ষষ্ঠ বেতন কমিশন গঠন করে রাজ্য।  

২৬ নভেম্বরের মধ্যে কমিশনের সুপারিশ কার্যকর করার কথা ছিল। কিন্তু, গত সোমবারই মুখ্যমন্ত্রীর কাছে আরও একবছর সময় চেয়ে আবেদন করেছেন চেয়ারম্যান অভিরূপ সরকার। কারণ হিসাবে দেখানো হয়েছে বিভিন্ন সরকারি সংগঠন ও ব্যক্তিদের করা আবেদন। কমিশনের কাছে প্রত্যাশা জানিয়ে আবেদন জমা দিতে বলা হয় বিভিন্ন সংগঠনকে।

কমিশনের কাছে এখনও পর্যন্ত ১১০০ আবেদন পত্র জমা পড়েছে। সরকারি বিভিন্ন সংস্থা ৪০০ আবেদন জমা দিয়েছে। বাকি ৭০০ টি ব্যক্তিগত আবেদন জমা পড়েছে। সোমবার থেকেই আবেদনকারীদের ডাকা হচ্ছে। অভিরূপ সরকার মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন, সব আবেদনকারীর সঙ্গে কথা বলতে তাঁর আরও একবছর সময় লাগবে। তাই ষষ্ঠ বেতন কমিশন কার্যকর করার মেয়াদ আরও একবছর বাড়ানো হোক। মুখ্যমন্ত্রী আবেদন গ্রহণ করলে, বেতন বৃদ্ধির জন্য সরকারি কর্মীদের আরও একবছর অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে কেন্দ্র ও রাজ্য সরকারি কর্মীদের মধ্যে বেতনের ফারাক ৫৬ শতাংশ।

.