Calcutta High Court: পাঁচ বছর বাদে মামলা কেন! শুভেন্দুর নিরাপত্তারক্ষীর মৃত্যু মামলায় প্রশ্নের মুখে রাজ্য

শুভেন্দু অধিকারী তখন রাজ্যের মন্ত্রী। পূর্ব মেদিনীপুরের কাঁথিতে পুলিস ব্যারাকে কর্তব্যরত অবস্থায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তীর।

Updated By: Sep 13, 2023, 06:27 PM IST
Calcutta High Court:  পাঁচ বছর বাদে মামলা কেন! শুভেন্দুর নিরাপত্তারক্ষীর মৃত্যু মামলায় প্রশ্নের মুখে রাজ্য

অর্ণবাংশু নিয়োগী: 'ঘটনার এতদিন পর কেন অভিযোগ'? শুভেন্দু অধিকারীর নিরাপত্তারক্ষীর মৃত্যুর মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য। বিচারপতি জয় সেনগুপ্তের মন্তব্য, 'স্ত্রীর অভিযোগে কোথাও হত্যার অভিযোগ পেলাম না।  তিনি শুধু বলেছেন অ্যাম্বুল্যান্স আসতে দেরি হয়েছে'। ২১ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন: West Bengal TET Exam 2023: ফের প্রাথমিকে নিয়োগ, ১০ ডিসেম্বর চলতি বছরের টেট

শুনানিতে বিচারপতি বলেন, 'ময়নাতদন্তে রিপোর্টে অনুযায়ী আত্মহত্যার তত্ত্বই জোরালো। কীভাবে হয়েছে, সেটা পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ দেখে নিশ্চিত হওয়া যাবে'। তাঁর প্রশ্ন, 'ঘটনার পাঁচ বছর পর যদি নতুন করে মামলা শুরু হয়, তাহলে এই ধরনের কত মামলা শুরু হবে, ভাবুন! নতুন করে মামলা শুরু করার প্রয়োজনীয়তা কী'? 

জবাবে রাজ্যের তরফের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, 'সেই সময় শুভেন্দু অধিকারী রাজ্যের ক্ষমতাশালী মন্ত্রী ছিল তাই পরিবার ভয়ে অভিযোগ করতে পারেনি'। তাঁর পাল্টা প্রশ্ন, 'আর্থিক দুর্নীতির অভিযোগ পেলেই তো ED ছুটে যাচ্ছে কালকেও দেখলাম নুসরাত জাহানকে ED ডেকে পাঠিয়েছিল। এক্ষেত্রে ED চুপ কেন? বিজেপির বিধায়কের নাম আছে বলে'? 

শুভেন্দু অধিকারী তখন রাজ্যের মন্ত্রী। পূর্ব মেদিনীপুরের কাঁথিতে পুলিস ব্যারাকে কর্তব্যরত অবস্থায় গুলিবিদ্ধ হন তাঁর নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তী। কবে? ২০১৮ সালের ১৩ অক্টোবর। মাথায় গুলি লাগে। গুরুতর জখম অবস্থায় শুভব্রতকে আনা হয় কলকাতার একটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। পরের দিনই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: Bank Fraud: আধার ব্যবহার করে অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে প্রতারকরা! কীভাবে বাঁচাবেন ব্যাঙ্কে জমানো সঞ্চয়?

একুশের বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। এখন তিনি রাজ্যের বিরোধী দলনেতা। স্বামীর মৃত্যুতে শুভেন্দুর নামে নতুন করে FIR দায়ের করেছেন মৃতের স্ত্রী। ঘটনার তদন্তভার নিয়েছে সিআইডি। এদিন সেই মামলার শুনানি হয় হাইকোর্টে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.