Cataract Operation: হাসপাতালে ছানি অপারেশন করিয়ে অন্ধ? খাস কলকাতায় ভয়ংকর অভিযোগ

Eye Surgery: ছানি অপারেশন করিয়ে অন্ধ। খাস কলকাতার সরকারি হাসপাতালে বিপত্তি! অপারেশনের পর দেখতে পাচ্ছেন না প্রায় ত্রিশজন রোগী। মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটির ওটি বন্ধের নির্দেশ স্বাস্থ্যদফতরের। 

Updated By: Jul 3, 2024, 11:58 PM IST
Cataract Operation: হাসপাতালে ছানি অপারেশন করিয়ে অন্ধ? খাস কলকাতায় ভয়ংকর অভিযোগ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিনামূল্যে ছানি অস্ত্রোপচারের পর চোখে অন্ধকার! চাঞ্চল্যকর এই অভিযোগ উঠল খাস কলকাতায়, মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে। এমন জনা ৩০ রোগীকে স্থানান্তরিত করা হয়েছে ন্যাশনাল মেডিকেল কলেজে। চোখে ছানি। তাই বিনামূল্যে অস্ত্রোপচার করিয়ে লেন্স বসানো হয়েছিল মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু তাতে চোখে দেখতে পাওয়ার বদলে বিপদ হল উল্টে। অস্ত্রোপচারের পর চোখে অনেকে অন্ধকার দেখছেন বলে অভিযোগ।

আরও পড়ুন, Firing In Kolkata: সম্পর্ক রাখতে চাপ, ব্ল্যাকমেল! বাধ্য হয়ে দেখা করে প্রেমিকা, তারপর...

মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটির ওটি বন্ধের নির্দেশ স্বাস্থ্যদফতরের। রোগীদের পরিবারের অভিযোগ, মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতালের গাফিলতিতে ঘটেছে এই ঘটনা। এখন দৃষ্টি ফিরবে কি না সেই আতঙ্ক গ্রাস করেছে রোগী ও তার পরিবারকে। রোগীদের দাবি, তাঁর পর থেকে সুস্থ হওয়া তো দূর অস্ত, পরিবর্তে চোখে সংক্রমণ দেখা দিয়েছে। চোখের ব্যান্ডেজ কাটার পরই উদ্বিগ্ন চিকিৎসকরা।

রোগীদের রিজিওনাল ইন্সস্টিটিউট অফ অপথ্যালমোলজিতে স্থানান্তরিত করা হয়েছে। সেখানেই ভর্তি রয়েছেন তাঁরা।তাঁরা ভর্তি ন্যাশনাল মেডিকেল কলেজে। স্বাস্থ্য দফতর সূত্রে অবশ্য জানা গিয়েছে, ন্যাশনাল মেডিকেল কলেজে ভর্তি করানো হয়েছে ৮ থেকে ১০ জনকে।তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সরাসরি কোনও মন্তব্য করতে চায়নি।

এ নিয়ে তোলপাড় হতেই মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে বিশেষ টিম। তাঁরা মেটিয়াবুরুজ সুপার স্পেশালিটি হাসপাতালের অপারেশন থিয়েটারে যে সব সরঞ্জাম ব্যবহার করা হয়েছিল ও রোগীদের যে ওষুধ দেওয়া হয়েছিল তার নানা নমুনা সংগ্রহ করেছে। তা পরীক্ষা করা হবে। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছে কি না তা খতিয়ে দেখা হবে। এর পাশাপাশি, মেটিয়াবুরুজের ওই হাসপাতালে অস্ত্রোপচার আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য ভবন সূত্রে খবর।

আরও পড়ুন, CV Ananda Bose: যৌন হেনস্থার অভিযোগ! বোসের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতে অস্থায়ী মহিলা কর্মী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.