নারদ তদন্তে নয়া মোড়, সিবিআই রিপোর্টে গুরুতর অভিযোগ ম্যাথুর বিরুদ্ধে

শুক্রবার সন্ধ্যায় নারদ তদন্তের অগ্রগতি জানিয়ে দিল্লিতে রিপোর্ট পাঠান আইও রঞ্জিত কুমার।

Updated By: Jun 23, 2018, 02:08 PM IST
নারদ তদন্তে নয়া মোড়, সিবিআই রিপোর্টে গুরুতর অভিযোগ ম্যাথুর বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন : নারদ কাণ্ডের তদন্তে এবার খোদ নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের বিরুদ্ধেই তদন্তে অসহযোগিতা করার অভিযোগ উঠল। সূত্রে খবর, তাঁর বিরুদ্ধে তদন্তকারীদের বিভ্রান্ত করা, সত্যগোপন করা, মিথ্যাচারের মতো  গুরুতর অভিযোগ এনেছে সিবিআই।

দিন কয়েক আগে কলকাতায় এসে নারদ শুনানি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা। অভিযোগ, এতদিন ধরে নারদ তদন্তের অগ্রগতি নিয়ে কোন রিপোর্টই দিল্লিতে সিবিআই হেডকোয়ার্টার্সে জমা দেননি আইও রঞ্জিত কুমার। এরপর আস্থানা দিল্লি ফিরে যেতেই সিবিআই শীর্ষ মহলে নারদ তদন্ত নিয়ে তোড়জোড় শুরু হয়। আস্থানা দিল্লি ফেরার পরই শুক্রবার নারদকাণ্ডের তদন্তকারী অফিসার অভয় সিংকে বদলি করে দেওয়া হয়। এই অভয় সিং ছিলেন নারদ তদন্তের আইও রঞ্জিত কুমারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

আরও পড়ুন, "কাজ ফেলে ঘোরার সময় নেই", চিন সফর বাতিলে স্পষ্ট জবাব মমতার

এরপরই আস্থানার নির্দেশ মতো শুক্রবার সন্ধেয় দিল্লির সদর দফতরে তদন্তের অগ্রগতি, হালহকিকত জানিয়ে রিপোর্ট পাঠান তদন্তকারী অফিসার রঞ্জিত কুমার। সূত্রের খবর, সেই রিপোর্টেই নারদ কর্তার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনা হয়েছে। কিন্ত নারদকর্তা কেন এভাবে তদন্তকারীদেকর বিভ্রান্ত করছেন? তার কোনও সদুত্তর এখনও তদন্তকারীদের কাছে নেই। রিপোর্টে জানানো হয়েছে, সুপারভাইজিং অফিসার এবং লিগাল অফিসারের সঙ্গে কথা বলেই নারদ তদন্তের পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।

যদিও, সিবিআই-এর আনা সব অভিযোগই অস্বীকার করেছেন ম্যাথু। নারদ কর্তার স্পষ্ট দাবি, তদন্তের শুরু থেকেই তিনি সিবিআই-এর সঙ্গে সম্পূর্ণরূপে সহযোগিতা করে এসেছেন।

.