R G Kar Incident: বাইক থেকে বারাক, সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে যাবতীয় সুযোগ পাইয়ে দেন ASI অনুপ!

আরজি কর কাণ্ডে সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে গ্রেফতার করে কলকাতা পুলিস। এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে যখন তদন্তে নামে সিবিআই, তখন ধৃতকে তুলে দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। ধৃত সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করছেন সিবিআই আধিকারিকরা। সেই সূত্রে তাঁর পরিচিত লোকজনকে ডেকে পাঠানো হচ্ছে সল্টলেকের সিজিও কমপ্লক্সে। আজ, মঙ্গলবার সিজিও-তে হাজিরা দিলেন অনুপ দত্ত। কলকাতা পুলিসের চতুর্থ ব্যাটেলিয়নের এএসআই।

Updated By: Aug 20, 2024, 08:12 PM IST
R G Kar Incident: বাইক থেকে বারাক, সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে যাবতীয় সুযোগ পাইয়ে দেন ASI অনুপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে এবার নজরে কলকাতা পুলিসের এএসআই অনুপ দত্ত। সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়ে তাঁকে জেরা করলেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, বাইক থেকে বারাক। এই অনুপের মাধ্য়মেই যাবতীয় সুযোগ-সুবিধা পেত অভিযুক্ত সঞ্জয় রায়। পেশায় যে ছিল সিভিক ভলান্টিয়ার! কিন্তু এক ASI কীভাবে এত সুযোগ-সুধিবা পাইয়ে দিলেন? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

আরও পড়ুন:  R G Kar Incident: দলে দ্বন্দ্ব প্রকট? সুখেন্দুর পথেই প্রশাসনের ভূমিকায় অসন্তুষ্ট জওহর!

ঘটনাটি ঠিক কী? আরজি কর কাণ্ডে সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে গ্রেফতার করে কলকাতা পুলিস। এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে যখন তদন্তে নামে সিবিআই, তখন ধৃতকে তুলে দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। ধৃত সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করছেন সিবিআই আধিকারিকরা। সেই সূত্রে তাঁর পরিচিত লোকজনকে ডেকে পাঠানো হচ্ছে সল্টলেকের সিজিও কমপ্লক্সে। আজ, মঙ্গলবার সিজিও-তে হাজিরা দিলেন অনুপ দত্ত। কলকাতা পুলিসের চতুর্থ ব্যাটেলিয়নের এএসআই।

  

আরও পড়ুন:  Newtown Incident: খাস কলকাতায় এবার নার্সের 'শ্লীলতাহানি'! গ্রেফতার অভিযুক্ত...

২০১৯ সালে সিভিক ভলান্টিয়ার হিসেবে চাকরি পায় সঞ্জয়। কিন্তু একদিনও কাজ করেনি সে। প্রভাব খাটিয়ে চলে যায় ওয়েলফেয়ার কমিটিতে। এমনকী, নিয়ম ভেঙে কলকাতা পুলিসে চতুর্থ ব্যাটেলিয়নের ব্য়ারাকেও থাকতে শুরু করে আরজিকর কাণ্ডে অভিযুক্ত। কীভাবে? সিবিআই সূত্রে খবর, কলকাতা পুলিসের সিভিক ভলান্টিয়ার হিসেবে অনুপের অধীনেই কাজ করত সঞ্জয়। চতুর্থ ব্যাটেলিয়নের বারাকে নিজে যে ঘরে থাকতেন, সেই ঘরে আরজি কর কাণ্ডের অভিযুক্তের থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন এএসআই পদমর্যাদার এই পুলিস আধিকারিকই। এমনকী, ওয়েলফেয়ার কমিটিতে থাকার সুবাদের বরাদ্দ করে দেন একটি বাইকও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.