চিটফান্ড কেলেঙ্কারিতে শ্রীকান্ত মোহতাকে জেরা করতে এসভিএফ অফিসে সিবিআই

৩ থেকে ৪ বার তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু প্রতিবার-ই হাজিরা এড়িয়ে যান শ্রীকান্ত মোহতা।

Updated By: Jan 24, 2019, 03:05 PM IST
চিটফান্ড কেলেঙ্কারিতে শ্রীকান্ত মোহতাকে জেরা করতে এসভিএফ অফিসে সিবিআই

নিজস্ব প্রতিবেদন : কসবায় শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর অফিসে হানা দিল সিবিআই। কসবার একটি অভিজাত শপিং মলে অবস্থিত এসভিএফ-এর অফিসে এদিন পৌঁছে যান সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, চিটফান্ড মামলায় এসভিএফ-এর কর্ণধার শ্রীকান্ত মোহতাকে জেরা করতেই সিবিআই আধিকারিকরা এদিন এসভিএফ অফিসে পৌঁছেছেন।

সিবিআই সূত্রে খবর, সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেন ও রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে শ্রীকান্ত মোহতার বিপুল অঙ্কের আর্থিক লেনদেন হয়েছিল। চিটফান্ড তদন্তে নেমে সেই কথা জানতে পারেন তদন্তকারী অফিসাররা। সেই প্রসঙ্গেই শ্রীকান্ত মোহতাকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসবাদ করা প্রয়োজন ছিল।

আরও পড়ুন,‘সুপ্রিম’ নির্দেশে PTTI মামলায় বড় জয় মামলাকারীদের, ১২ সপ্তাহের মধ্যেই নিয়োগ

সূত্রে খবর, সারদা কাণ্ডে একটি মামলায় নোটিস পাঠানো হয়েছিল শ্রীকান্ত মোহতাকে। জিজ্ঞাসাবাদ করার জন্য বার বার তলব করা হয় তাঁকে। সর্বসাকুল্যে একবার হাজিরা দিয়েছিলেন এসভিএফ কর্ণধার। কিন্তু তারপর আরও ৩ থেকে ৪ বার তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু প্রতিবার-ই হাজিরা এড়িয়ে যান শ্রীকান্ত মোহতা। কোনওবার-ই তদন্তকারী অফিসারের সঙ্গে গিয়ে দেখা করেননি তিনি।

আর সেই কারণেই সিবিআই-এর তদন্তকারী অফিসাররা এসভিএফ-এর অফিসে গিয়ে এবার শ্রীকান্ত মোহতাকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে খবর। আইনজীবী নিয়েই সিবিআই অফিসে গিয়ে পৌঁছেছেন সিবিআই অফিসাররা। শ্রীকান্ত মোহতাকে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে সিবিআই-এর তরফে জানানো হয়েছে কলকাতা পুলিসকেও।

আরও পড়ুন, বাসে বাসে রেষারেষি, প্রাণ গেল প্রৌঢ়ের

পাশাপাশি, এসভিএফ-এর তরফেও কলকাতা পুলিসকে জানানো হয়েছে। এসভিএফ-এর অফিসে উপস্থিত রয়েছেন কলকাতা পুলিসের আধিকারিকরাও। কিন্তু, কোনও এক অজ্ঞাত কারণে এখনও শ্রীকান্ত মোহতাকে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। যদিও, অভিজাত শপিং মলের ওই বিল্ডিংয়েই আছেন এসভিএফ কর্ণধার।

.