Post-Poll Violence: CBI-এর বিস্ফোরক রিপোর্ট, খুন-মহিলাদের উপর অপরাধে শীর্ষে বীরভূম!

রাজ্যে 'ভোট পরবর্তী অশান্তি'র ৫০ শতাংশ ঘটনা ঘটেছে পাঁচ জেলায়: CBI সূত্র

Updated By: Aug 21, 2021, 09:50 AM IST
 Post-Poll Violence: CBI-এর বিস্ফোরক রিপোর্ট, খুন-মহিলাদের উপর অপরাধে শীর্ষে বীরভূম!
প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টের নির্দেশে 'ভোট পরবর্তী অশান্তি' মামলার তদন্ত শুরু করেছে CBI। আর তদন্তে নেমেই তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, 'ভোট পরবর্তী অশান্তি' নিয়ে সাম্প্রতিক রিপোর্টে বিস্ফোরক দাবি করেছে CBI। তাতে নাকি বলা হয়েছে ভোট পরবর্তী সময়ে খুন ও মহিলাদের বিরুদ্ধে অপরাধের সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে বীরভূমে।

জানা গিয়েছে, সোম-মঙ্গলবারই রাজ্যে আসছেন CBI-এর তদন্তকারীরা। তাঁদের দেওয়া রিপোর্ট অনুযায়ী, খুন, ধর্ষণ-সহ মহিলাদের বিরুদ্ধে অপরাধের সব মিলিয়ে অন্তত ৭১টি ঘটনার অভিযোগ এসেছে। সূত্রের খবর, যার মধ্যে ৪৩ খুনের মামলা এবং ২৮টি মহিলাদের বিরুদ্ধে অপরাধের মামলা। যদিও রাজ্যের দেওয়া হিসেবে অনুযায়ী, খুন এবং মহিলাদের বিরুদ্ধে অপরাধ মিলিয়ে ৪১টি মামলা হয়েছে। ফলে CBI এবং রাজ্যের রিপোর্টে বিস্তর ফারাক রয়েছে।

আরও পড়ুন: Sadhan Pande অসুস্থ, ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্বে Subrata

আরও পড়ুন: Post Poll Violence: হাইকোর্টের রায়ের পর তৎপর CBI, নথি চেয়ে মেল রাজ্য পুলিসের ডিজি-কে

কেবল বীরভূম নয়, CBI-এর রিপোর্টে নাকি আরও চার জেলায় সবচেয়ে বেশি ভোট পরবর্তী অশান্তির ঘটনা ঘটার দাবি করা হয়েছে। সেই চার জেলা হল-পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনা। কেন্দ্রীয় তদন্তকারীদের দাবি, রাজ্যে ভোট পরবর্তী অশান্তির যে মামলাগুলো দায়ের হয়েছে, তার ৫০ শতাংশই ঘটেছে এই পাঁচ জেলায়। 'ভোট পরবর্তী অশান্তি' মামলার তদন্তের জন্য শুক্রবারই খুন ও ধর্ষণের মামলায় কেস ডায়েরি চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মেল করে রাজ্য পুলিসের ডিজি'র থেকে সেই কেস ডায়েরি চেয়ে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশ মেনে ইতিমধ্যেই ৪ বিশেষ তদন্তকারী দল বা SIT-ও  গঠন করা হয়েছে।