সম্ভবত বুধবারই কলকাতায় Central Force, প্রতি থানা এলাকায় 'এক সেকশন' বাহিনী

শহরের বিভিন্ন থানা এলাকায় সকাল-বিকাল, দুবেলা-ই রুট মার্চ করবে বাহিনী। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Feb 22, 2021, 10:08 PM IST
সম্ভবত বুধবারই কলকাতায় Central Force, প্রতি থানা এলাকায় 'এক সেকশন' বাহিনী

নিজস্ব প্রতিবেদন : বুধবারই সম্ভবত কলকাতায় পা রাখতে চলছে কেন্দ্রীয় বাহিনী। আপাতত ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়ন করা হবে কলকাতায়। মূলত ৩ কোম্পানি SSB আসতে চলেছে। এমনটাই জানা গিয়েছে লালবাজার সূত্রে। 

আরও জানা গিয়েছে, কলকাতা পুলিসের সেকেন্ড ব্যাটেলিয়ান এবং PTS-এ কেন্দ্রীয় বাহিনীর (Central Force) জওয়ানদের থাকার বন্দোবস্ত করা হচ্ছে। সেখান থেকেই কলকাতা পুলিসের বিভিন্ন ডিভিশনে রুট মার্চের (Root March) জন্য পাঠানো হবে আধাসেনা জওয়ানদের (SSB)। এখন কলকাতা পুলিসের তিনটি ডিভিশনের প্রত্যেকটির জন্য এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করা হয়েছে। প্রতি কোম্পানিতে ৮০ থেকে ১০০ জন করে জওয়ান থাকবেন। প্রতি থানা এলাকায় 'এক সেকশন' করে কেন্দ্রীয় বাহিনী টহলদারির জন্য মোতায়ন করা হবে। প্রতি সেকশনে থাকবেন ৮ থেকে ১০ জন করে জওয়ান। শহরের বিভিন্ন থানা এলাকায় সকাল-বিকাল, দুবেলা-ই রুট মার্চ করবে বাহিনী। রুট মার্চের ক্ষেত্রে শহরের স্পর্শকাতর এলাকাগুলিতে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। বিশেষ নজরে রাখা হবে সেই এলাকাগুলি।

আরও পড়ুন, 'ভুল' ঠিকানার জেরে শাহের বিরুদ্ধে অভিষেকের মামলা ফেরত গেল নিম্ন আদালতে

প্রসঙ্গত, ভোটমুখী (Assembly Elction 2021) বাংলায় আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force) আসার কথা রয়েছে। এরমধ্যে শনিবারই রাজ্যে এসে পৌঁছেছে ১২ কোম্পানি আধাসেনা (CRPF)। তারপর রবিবার সকাল থেকেই জেলায় জেলায় এলাকাভিত্তিক টহলদারি, কনফিডেন্স বিল্ডিংয়ের কাজ শুরু করে দেয় কেন্দ্রীয় বাহিনী। বাঁকুড়ার সোনামুখী শহরে, হুগলির আরামবাগের খানাকুল ও পুরশুড়ায়, উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর শিল্পাঞ্চলের নৈহাটি থানা, জগদ্দল থানা, ভাটপাড়া থানা এলাকায় আধাসেনা জওয়ান ও পুলিস অফিসাররা যৌথভাবে রুট মার্চ (Root March) করেন। 

আরও পড়ুন, Metro উদ্বোধন ইস্যুতে ফের রাজ্য-কেন্দ্র সংঘাত, Mamata-কে টিপ্পনী Piyush-এর