সারদা কেলেঙ্কারি- আজ আদালতে পেশ চার্জশিট, থাকছে মদন মিত্রের নাম, জেল থেকে ছাড়া পেলেন রজত

দন মিত্র ছাড়াও অভিযুক্তের তালিকায় থাকছেন কুণাল ঘোষ, সৃঞ্জয় বসু, নরেশ ভালোটিয়া এবং শিবনারায়ণ দাস। সৃঞ্জয় বসুকে গ্রেফতারের নব্বই দিনের মধ্যেই এই সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করতে চলেছে CBI।

Updated By: Feb 18, 2015, 01:00 PM IST
সারদা কেলেঙ্কারি- আজ আদালতে পেশ চার্জশিট, থাকছে মদন মিত্রের নাম, জেল থেকে ছাড়া পেলেন রজত

 

ওয়েব ডেস্ক: সারদা রিয়েলটি মামলার সাপ্লিমেন্টারি চার্জশিটে থাকতে চলেছে মন্ত্রী মদন মিত্রের নাম। তাঁর বিরুদ্ধে সারদার জমি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ আনতে চলেছে CBI। মন্ত্রী সারদার আর্থিক কেলেঙ্কারির ষড়যন্ত্রে জড়িত বলেও অভিযোগ জানাবে CBI। আজ আলিপুর আদালতে পেশ হবে এই চার্জশিট। তাতে মদন মিত্র ছাড়াও অভিযুক্তের তালিকায় থাকছেন কুণাল ঘোষ, সৃঞ্জয় বসু, নরেশ ভালোটিয়া এবং শিবনারায়ণ দাস। সৃঞ্জয় বসুকে গ্রেফতারের নব্বই দিনের মধ্যেই এই সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করতে চলেছে CBI। প্রত্যেককে হেফাজতে নিয়ে বিচার প্রক্রিয়া চালানোর আবেদন জানাবে তারা।

এদিকে, অবশেষে জেল থেকে ছাড়া পেলেন সারদাকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা রজত মজুমদার। টানা পাঁচ মাস পর আজ সকালে রাজ্য পুলিসের এই প্রাক্তন ডিজি  আলিপুর জেল থেকে  মুক্তি পান। সোমবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সিবিআইয়ের তরফে প্রাক্তন এই পুলিসকর্তার জামিনের তীব্র বিরোধিতা করা হয়। কিন্তু   সিবিআই যথেষ্ট তথ্যপ্রমাণ জমা দিতে পারেনি, এই যুক্তিতেই আদালত তাঁর  জামিন মঞ্জুর করে।

অন্যদিকে, ইডি-র প্রশ্নবানের মুখে এবার পড়তে চলেছেন তৃণমূলের আরও এক সাংসদ কে ডি সিং। আর্থিক প্রতারণা মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। কে ডি সিংয়ের সংস্থা অ্যালকেমিস্টের চিনে বিশাল অঙ্কের বিনিয়োগ রয়েছে। এই সংক্রান্ত তথ্যপ্রমাণ ইতিমধ্যে ইডি গোয়েন্দাদের হাতে এসেছে। তার সূত্র ধরেই কে ডি সিংকে জেরার জন্য নোটিস পাঠানো হচ্ছে। এত বড় বিনিয়োগের পিছনে টাকা কোথা থেকে এল, এ প্রশ্নের মুখে পড়তে হতে পারে তৃণমূল সাংসদকে।

.