Alipore Zoo: আলিপুর চিড়িয়াখানায় তুলকালাম, ইউনিয়ন হাতছাড়া বিজেপির

বিক্ষোভকারী তৃণমূল কর্মীদের অভিযোগ, গত দুবছর আমাদের উপরে অত্যাচার করেছে এই ইউনিয়ন

Updated By: Jan 24, 2022, 05:58 PM IST
Alipore Zoo: আলিপুর চিড়িয়াখানায় তুলকালাম, ইউনিয়ন হাতছাড়া বিজেপির

নিজস্ব প্রতিবেদন: ইউনিয়ন থাকবে কার হাতে। এনিয়ে তৃণমূল ও বিজেপি সমর্থকদের সংঘর্ষে তুলকালাম আলিপুর চিড়িয়াখানায়। ষেষপর্যন্ত ইউনিয়নের দখল নিল তৃণমূলের শ্রমিক সংগঠন। ঘটনার প্রতিবাদে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতা রাকেশ সিং(Rakesh Singh)।

দীর্ঘদিন ধরেই আলিপুর চিড়িয়াখানার কর্মী ইউনিয়নের দখল ছিল বিজেপির। সোমবার সেই ইউনিয়ন দখল করে নিল তৃণমূল কংগ্রেসের সমর্থক কর্মীরা। অভিযোগ ৪০০-৫০০ তৃণমূল কর্মী গেট পার করে ভেতরে ঢুকে যায় ও ইউনিয়নে বিজেপির পতাকা খুলে 'আলিপুর জু একতা ইুনিয়ন' নামে ফ্ল্য়াগ টাঙ্গিয়ে দেয়। বিক্ষোভকারীদের দাবি, দীর্ঘদিন ধরে ইউনিয়ন কর্মীদের বঞ্চনা করছিল। 

এনিয়ে বিজেপি নেতা রাকেশ সিংয়ের দাবি, পুলিস ও তৃণমূল কংগ্রেসের লোকজন ইউনিন দখল করেছে। এর বিরুদ্ধে আমরা আদালতে যাব। 

বিক্ষোভকারী তৃণমূল কর্মীদের অভিযোগ, গত দুবছর আমাদের উপরে অত্যাচার করেছে এই ইউনিয়ন। বন দফতরের আমরা যারা ঠিকা কর্মী রয়েছি তাদের হুমকি দেওয়া হয়েছে। সিকিউরিটি গার্ডদের হুমকি দেওয়া হয়েছে। এর প্রতিবাদেই আজ আমরা তৃণমূলের শ্রমিক সংগঠন শুরু করলাম। ইউনিয়নে বিজেপির যারা ছিলেন তাদের অর্ধেক আমাদের সঙ্গে চলে এসেছেন। 

বিজেপি ইউনিয়নের বিরুদ্ধে বিক্ষোভকারী এক কর্মী জানান, এখানে যত স্টল রয়েছে তাদের সবার টাকা ওরা নেয়। রাকেশ সিং হুমকি দিয়েছে, তৃণমূলে যোগ দিলে মারধর করা হবে। এর জন্য বিক্ষুব্ধ হয়ে গিয়েছেন শ্রমিকরা। ইতিমধ্যেই বিরোধী পক্ষের ৭ কর্মীকে চাকরি থেকে বের করে দেওয়া হয়েছে। 

অন্যদিকে, বিজেপির তরফে বক্তব্য, কর্মীরা পাশেই রয়েছে। একমাত্র বনবিভাগের কর্মীরাই এটা করেছে। ওরা ইউনিয়ন করতে পারে, মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ বলতে পারে। কিন্তু এবাবে বাইরের লোক নিয়ে এসে আমাদের মারধর করা এটা চলতে পারে না। পুলিসের সহায়তা পাব না। তাই আমরা এর বিরুদ্ধে আদালতে যাব।

আরও পড়ুন-প্রয়াত চিত্রশিল্পী ওয়াসিম কাপুর, মৃত্যুকালে বয়স হয়েছিল ৭১ বছর

চিড়িয়াখানার(Alipore Zoo) ঘটনা নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh) বলেন, সংখ্যাগরিষ্ঠ কর্মীরা তৃণমূলের পক্ষে রায় দিয়েছেন। ওখানে যেরকম অরাজকতার খবর আসছিল তা কোনও সুস্থ মানুষ সমর্থন করবেন না। 

অন্যদিকে, এনিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar) বলেন, অত্য়ন্ত অনভিপ্রেত ঘটনা। রাজ্যের দুর্ভাগ্য যে যেখানেই শ্রমিক সংগঠন থাকে সেখানেই এই ধরনের ঘটনা ঘটে। গোটা ভারতবর্ষের সর্ববৃহত্ শ্রমিক সংগঠন বিএমএস। তারা কাজ করছে। কোনও সমস্যা নেই। যতটুকু খবর পেয়েছি তাতে তৃণমূলের লোকজন বিজেপি সমর্থিত কর্মীদের উপরে চড়াও হয়েছেন। বিস্তারিত জেনে এনিয়ে বলতে পারব।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.