Dona Ganguly: সৌরভকে নিয়ে রাজনীতির দড়ি টানাটানির মাঝেই ডোনার প্রশংসায় মুখ্যমন্ত্রী, দেবেন পুরস্কারও

Dona Ganguly: মঙ্গলবারই সামনে আসে যে সৌরভ আর বিসিসিআই সভাপতি পদে থাকছেন না। তাঁর সরে যাওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। আর তারপরই প্রশ্ন ওঠে, সৌরভ কি রাজনীতির শিকার?

Updated By: Oct 12, 2022, 03:40 PM IST
Dona Ganguly: সৌরভকে নিয়ে রাজনীতির দড়ি টানাটানির মাঝেই ডোনার প্রশংসায় মুখ্যমন্ত্রী, দেবেন পুরস্কারও
নিজস্ব চিত্র

সুতপা সেন: ডোনা গঙ্গোপাধ্য়ায়কে পুরস্কৃত করবে রাজ্য সরকার। সৌরভপত্নী ডোনাকে পুরস্কার দেওয়ার কথা নিজেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দুর্গার বিসর্জন কার্নিভালে বিশেষ পারদর্শিতার জন্য বিশেষ সম্মান দেওয়া হবে ডোনা গঙ্গোপাধ্য়ায়ের ড্রান্স ট্রুপ দীক্ষামঞ্জরীকে। রাজ্য সরকারের তরফে এই পুরস্কার তুলে দেওয়া হবে ডোনা গঙ্গোপাধ্যায়ের হাতে। প্রসঙ্গত, কার্নিভালের আগেই অসুস্থ ছিলেন ডোনা। চিকুনগুনিয়ায় আক্রান্ত হন। হাসপাতালেও ভর্তি ছিলেন। তিনি নিজে যদিও পারফর্ম করতে পারেননি, কিন্তু অনুষ্ঠানের আগের দিন রিহার্সাল করান। অনুষ্ঠানে তাঁর ট্রুপের পারফরম্যান্স সবার মন জিতে নেয়। নবান্ন সূত্রে খবর, কাজের ডেডিকেশন ও প্রেজেন্টেশনের জন্যই এই বিশেষ পুরস্কার দেবে রাজ্য।

তবে একদিকে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসকের পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্য়ায় সরতেই চারদিকে যখন রাজনীতির দড়ি টানাটানির পালা শুরু হয়েছে, তারমধ্যেই ডোনা গঙ্গোপাধ্য়ায়কে পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে তাতে যেন আরও ঘৃতাহুতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ওয়াকিবহল মহল এমনটাই মনে করছে। তাদের কথায়, কাকতালীয়ভাবে এই দুই ঘটনা-ঘোষণার সময়কাল যথেষ্ট তাৎপর্যপূর্ণ। প্রসঙ্গত, মঙ্গলবারই সামনে আসে যে রজার বিনি বিসিসিআই-এর নতুন প্রেসিডেন্ট হতে চলেছেন। সৌরভ আর সভাপতি পদের জন্য লড়াই করবেন না। বিসিসিআই-এর শীর্ষ আধিকারিকদের বৈঠকেই এটা ঠিক হয়ে গিয়েছিল। ফলে ভারতীয় ক্রিকেটে প্রশাসক হিসাবে শেষ হতে চলেছে মহারাজের ইনিংস। আর তারপরই নানারকম প্রশ্ন উঠতে শুরু করে। প্রশ্ন ওঠে, বিসিসিআই থেকে সরে কি আইসিসিতে যেতে চলেছেন সৌরভ? নাকি তিনি রাজনীতির শিকার?

আরও পড়ুন, Exclusive Gautam Bhattacharya, Sourav Ganguly: বিজেপি-র একাংশ সৌরভের প্রতি রুষ্ট, তাঁকে সরানো ক্রিকেট প্রশাসনের সিদ্ধান্ত নয়

দ্বিতীয়বার বোর্ড প্রেসিডেন্টের পদের দৌড়ে সৌরভের না থাকাকে রাজনৈতিক প্রতিহিংসা হিসেবেই ব্যাখ্যা করেছে তৃণমূল কংগ্রেস। নিন্দায় সরব হয়েছে সিপিএমও। যার পালটা তোপ দেগেছে আবার বিজেপি। এরপরই এদিন সৌরভপত্নী ডোনাকে মুখ্যমন্ত্রীর পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করা! যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ! উল্লেখ্য, পুজোর সময় থেকে অসুস্থ ছিলেন ডোনা। জ্বর সারছিল না কিছুতেই। এমনকি, র‌্যাশও বেরিয়েছিল শরীরে। রক্ত পরীক্ষার রিপোর্টে দেখা যায়,  চিকুনগুনিয়ায় আক্রান্ত সৌরভপত্নী। এরপরই নবমীর রাতে ডোনাকে ভর্তি করা হয় আলিপুরের একটি হাসপাতালে। ৩ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পান ডোনা গঙ্গোপাধ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.