Mamata Banerjee: 'রাস্তা আটকালেই ঘ্যাচাং ফু', শ্রীভূমিতে সতর্কবার্তা মমতার

কলকাতায় উৎসবের আমেজ। মহালয়ার আগেই কলকাতা ও সল্টলেকে ৩ টি পুজোর উদ্বোধন করলেন মু্খ্যমন্ত্রী।

Updated By: Sep 22, 2022, 06:57 PM IST
Mamata Banerjee:  'রাস্তা আটকালেই  ঘ্যাচাং ফু', শ্রীভূমিতে সতর্কবার্তা মমতার

মৌমিতা চক্রবর্তী: পুজোর মুডে কলকাতা। 'বাবুকে একটাই অনুরোধ, আমার রাস্তা যেন বন্ধ না হয়', শ্রীভূমি স্পোটিংয়ের পুজো উদ্বোধন করে সুজিত বসুকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'শ্রীভূমির ভিড়ে যেন সাধারণ মানুষের সমস্যা না হয়। মন্ত্রী হিসেবে নাগরিকদের কথাও ভাবতে হবে'।

ইউনেস্কোর কালচারাল হেরিটেজের তালিকায় বাঙালির শারদোৎসব। গত বছরের ডিসেম্বরে প্যারিসে ইন্টার গভর্নমেন্ট কমিটির ষষ্ঠদশ অধিবেশনে আনুষ্ঠানিকভাবে এই স্বীকৃতি দেওয়া হয় 'কলকাতার দুর্গাপুজো'-কে।  ১ সেপ্টেম্বর ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে পথে নামেন মুখ্যমন্ত্রী। জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে রানী রাসমনি অ্যাভিনিউ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রায় শামিল হয়েছিলেন ১৩৫ টি পুজো কমিটির সদস্যরা। মহালয়ার আগেই এবার শহরের ৩টি পুজোর উদ্বোধনও সেরে ফেললেন মু্খ্যমন্ত্রী।

আরও পড়ুন: Covid In Bengal: পুজোয় জোড়া ভিলেন, ডেঙ্গির পাশাপাশি লাফিয়ে বাড়ছে কোভিড পজিটিভিটি রেট

কলকাতায় 'বুর্জ খলিফা'! সঙ্গে আবার লেজার শো। গত বছর ভিড় উপচে পড়েছিল কলকাতা বিমানবন্দর লাগোয়া শ্রীভূমি স্পোটিং ক্লাবে।  এই পুজোর উদ্যোক্তা খোদ রাজ্যের দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী সুজিত বসু। আগের বছর শ্রীভূমি স্পোটিংয়ের পুজোর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী, এবছরও করলেন। 

এদিন উদ্বোধনের পর সুজিত বসুকে উদ্দেশ্যে করে মুখ্যমন্ত্রী বলেন, 'আজ থেকে পুজো শুরু হল। বাবুকে একটাই অনুরোধ রাস্তা যেন বন্ধ না হয়। শেষকালে লোকে প্লেন ধরতে পারল না। রাস্তা যেতে পারল না। এগুলো যেন না হয়'। এরপরই হুঁশিয়ারি, 'আমি কিন্তু ইঞ্চিতে ইঞ্চিতে খবর রাখি। আর যদি বজ্জাতি করেছ, তাহলে কিন্তু ওটা 'বাবু' থেকে দিদির স্নেহের পরশে অন্য কিছু হয়ে যাবে! দিদি তখন অন্য ভাষায় কথা বলবে! বিশ্ববাংলা থেকে একদম  ঘ্যাচাং ফু করে দেব। শ্রীভূমির ভিড়ে মানুষের যেন সমস্যা না হয়। মন্ত্রী হিসেবে নাগরিকদের কথাও ভাবতে হবে'। শ্রীভূমি স্পোটিংয়ের পর সল্টলেক এফডি ব্লকের পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। আর সবশেষে উত্তর কলকাতার টালা প্রত্যয়। তবে ফিতে কেটে কিংবা প্রদীপ জ্বালিয়ে নয়, মণ্ডপে দাঁড়িয়ে আইপডে ক্লিক করে পুজোর উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: DA, Dearness Allowance: ডিএ মামলায় জয়ের দিনই সরকারের বিরুদ্ধে 'বড় ঘোষণা' কর্মচারীদের

এদিকে পুজো উদ্বোধনে রাজ্য়ে আসছেন অমিত শাহ। কবে?  রাজ্য বিজেপি সূত্রে খবর,  সবকিছু ঠিকঠাক থাকলে তৃতীয়া বা চতুর্থীতে কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। EZCC-তে দলের পুজো তো বটেই, সন্তোষ মিত্র স্কোয়ার ও সল্টলেকেও একটি পুজোর উদ্বোধন করবেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.