নিজস্ব প্রতিবেদন: BJP-এর উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটেছে শিলিগুড়িতে। দলীয় কর্মীর মৃত্যুর প্রতিবাদে বনধেও তো কম অশান্তি হয়নি। এই পরিস্থিতিতে তিনদিনের উত্তরবঙ্গে সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আগামীকাল অর্থাৎ সোমবার থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর সফর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'ব‌ই লেখার কাজ দ্রুত শেষ করতে চাই', চিকিৎসকদের বারবার বলছেন বুদ্ধবাবু


প্রথম গন্তব্য, জলপাইগুড়ি(Jalpaiguri)। প্রশাসন সূত্রে খবর, বাগডোগরা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে সোমবার বিকেলে জলপাইগুড়ি পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সেদিন আর কোনও কর্মসূচি নেই, রাতে থাকবেন জলপাইগুড়িতেই। পরেরদিন অর্থাৎ মঙ্গলবার সকালে শহরের অরবিন্দ পাঠাগার ও ক্লাব ময়দানে মুখ্যমন্ত্রীর জনসভা। এখনও পর্যন্ত যা খবর, সেই জনসভায় উপস্থিত থাকবেন জলপাইগুড়ি(Jalpaiguri) ও আলিপুরদুয়ার(Alipurduar) জেলা তৃণমূলকর্মীরা। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে জলপাইগুড়িতে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। দফায় দফায় বৈঠক করছেন পুলিস প্রশাসন ও পুরসভার কর্তারা। বিধানসভা মুখে মুখ্যমন্ত্রীর এই জনসভায় প্রচুর মানুষের জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে, সেক্ষেত্রে শহরে যানজট এড়াতে বিশেষ ব্যবস্থা করেছে পুলিস। 


আরও পড়ুন: মুর্শিদাবাদ তৃণমূলে 'সুখচ্ছবি', দীর্ঘ ২ বছর পর এটাই ঘটল!


জলপাইগুড়ি কর্মসূচি সেরে মঙ্গলবার রাতেই মুখ্যমন্ত্রী চলে যাবেন কোচবিহারে(Cooch Behar)। রাতে থাকবেন সেখানকার সার্কিট হাউসে। বুধবার রাসমেলার মাঠে জনসভা, সেদিনই বাগডোগরা বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। শেষবেলায় জোরকদমে প্রস্তুতি চলছে কোচবিহারেও।  উল্লেখ্য, গত সোমবার BJP-র উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল শিলিগুড়ি। এই কর্মসূচিতে যোগ দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন দলের কর্মী উলেন রায়। তাঁর দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করা নিয়ে টানাপোড়েন চলছে এখনও। জলপাইগুড়ি জেলা আদালতের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন পরিবারের লোকেরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেদিন শহরে পৌঁছবেন, সেদিন মামলা দায়ের করা হতে পারে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে।