ওয়েব ডেস্ক : কংগ্রেসের বিধানসভা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি। এরপরেই ধর্মতলায় পথ অবরোধ। এদিন বিরোধী দলনেতা আবদুল মান্নানের হেনস্থার অভিযোগে পথে নামে কংগ্রেস। সেদিনই আবার স্পিকারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলায় মান্নানের শাস্তির সুপারিশ করল প্রিভিলেজ কমিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- আজ বিধানসভা থেকে রাজভবন পর্যন্ত মিছিল করবেন বাম ও কংগ্রেস বিধায়করা


বহুদিন পর রীতিমতো জোশ নিয়ে পথে কংগ্রেস নেতা-কর্মীরা। ইস্যু বিধানসভায় আবদুল মান্নানকে হেনস্থর অভিযোগ। নেতৃত্বে অধীর রঞ্জন চৌধুরী। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হয় মিছিল। SN ব্যানার্জি রোডে মিছিল আটকায় পুলিস। এরপরেই শুরু হয় ধস্তাধস্তি। রাস্তাতেই অবস্থানে বসেন কংগ্রেস নেতা কর্মীরা।


বিধানসভার ভেতরে বামেদের সঙ্গে যৌথ আন্দোলনের পাশাপাশি  বাইরে একক আন্দোলনও চলবে, জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব। কর্মসূচি শেষে বিধানসভায় ঢুকতে গেলে,বিধায়কদের  চিনতে না পেরে আটকে দেন নিরাপত্তা রক্ষীরা। এনিয়ে স্পিকারকে চিঠি দেন ক্ষুব্ধ কংগ্রেস বিধায়করা। আব্দুল মান্নানকে নিয়ে যখন পথে নামছে কংগ্রেস, তখনই বিরোধী দলনেতার শাস্তির সুপারিশ করল বিধানসভার প্রিভিলেজ কমিটি। কমিটির মতে, বিধানসভায় স্পিকারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে অন্যায় করেছেন বিরোধী দলনেতা। এতে স্বাধিকারভঙ্গ হয়েছে। ক্ষুণ্ণ হয়েছে বিধানসভার মর্যাদা।