নিজস্ব প্রতিবেদন: করোনার প্রভাব এবার ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। প্রভাব শুধু নয় আতঙ্কও। কারণ  টানেল মনিটরিং কমিটির প্রধান জে এন্ডিকট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পরিকল্পনা করেই খুন আইবি অফিসার অঙ্কিত শর্মাকে, জেরায় জানাল অভিযুক্ত


মেট্রোরেল সূত্রে খবর, টানেল মনিটরিং কমিটির প্রধান হংকংয়ের মানুষ। গত সপ্তাহে তিনি গিয়েছেন সেখানে। তাঁর ভিসা রিনিউ হয়েছে। তিনি সেটা আনতেই সেখানে গিয়েছেন। ফেরার কথা আগামী সপ্তাহে।


এদিকে, করোনা আতঙ্কে বহু দেশের নাগরিকদের ভারতে প্রবেশ নিষিদ্ধ করেছে কেন্দ্র। পাশাপাশি যাদের ভিসা রয়েছে তাদের অনেকেরই ভিসা বাতিল করা হয়েছে। এরকম এক অবস্থা এন্ডিকট ভারতে আসতে পারবেন কিনা তা নিয়েই আশঙ্কা তৈরি হয়েছে। আবার কলকাতায় কলকাতায় ফিরলেও সমস্যা। তিনি অন্তত কাজ যোগ দিতে পারবেন না অন্তত ১৪ দিন। ওই সময় তাঁকে কোয়ারেন্টাইনে থাকতে হবে।


আরও পড়ুন-কেন্দ্রীয় হারে ১৫৪% ডিএ পাবেন রাজ্য বিদ্যুৎ বণ্টন পর্ষদের কর্মচারীরা


কে এই এন্ডিকট? বউবাজারে যখন টানেলে জল ঢুকে মাটি বসে যায় সেসময় হংকং থেকে জরুরি ভিত্তিতে উড়িয়ে আনা হয় এন্ডিকটকে। তিনি এসেই ওই জল ঢোকা বন্ধ করেন, মাটি শক্ত করেন। গোটা এলাকার মাটির জরিপ করেন একটি পরিকল্পনা করেন। তাঁর পরিকল্পনা মতোই ফের টানেল বোরিং মেশিন চালু হয়। ইস্টওয়েস্ট মেট্রোর গোটা কাজটাই এখন হচ্ছে এন্ডিকেটের নজরদারিতে। গোটা কাজের হৃত্পিন্ড বলা য়ায় এই ইন্ডিকটকে। তিনি যদি কলকাতায় ফিরতে না পান তা বেশ সমস্যায় পড়ে যাবে ইস্টওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ।