করোনাকে জয় করে সুস্থ হয়েছেন আরও ৩জন, বাড়ানো হচ্ছে পরীক্ষাকেন্দ্র, মিটেছে কিটের সমস্যা

সূত্রের খবর, করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন আরও তিন জন। বুধবারই তাঁরা বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অনেকে।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 8, 2020, 12:52 PM IST
করোনাকে জয় করে সুস্থ হয়েছেন আরও ৩জন, বাড়ানো হচ্ছে পরীক্ষাকেন্দ্র, মিটেছে কিটের সমস্যা

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মধ্যে কিছুটা হলেও স্বস্তির বার্তা। সূত্রের খবর, করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন আরও তিন জন। বুধবারই তাঁরা বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অনেকে।
রাজ্যের প্রথমে করোনা পরীক্ষা করার কিটের সমস্যা ছিল। এখন তা মিটেছে। পাশাপাশি পরীক্ষাকেন্দ্রের সংখ্যাও বাড়ানো হয়েছে আগের থেকে।
সূত্রের খবর, এখনও পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল, মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন ও এসএসকেএম করোনা পরীক্ষা করা হত। পাশাপাশি অ্যাপেলো হাসপাতাল ও টাটা মেডিক্যাস সেন্টারে করোনা পরীক্ষা করা হচ্ছে। আরও মেডিক্যাল কলেজ হাসপাতালগুলির ল্যাবে যাতে পরীক্ষা করার ব্যবস্থা করা যায়, তার জন্য আইসিএমআর-এর কাছে অনুমোদন চাওয়া হয়েছে।

কুুপনে লেখা নির্দিষ্ট সময়ে দোকানে গেলেই মিলবে রেশন, ভিড় এড়াতে নয়া উদ্যোগ কলকাতা পুলিসের

আরও একটি স্বস্তির খবর রয়েছে। এনআরএস- এর কোয়ারেন্টিনে পাঠানো ৩৯ জন চিকিৎসক আপাতত বিপন্মুক্ত। আশঙ্কা নেই
কোয়ারেন্টিনে থাকা ১৬ জন নার্সও।
তাঁদের দেহ থেকে নেওয়া লালা রসের রিপোর্ট নেগেটিভ এসেছে। ১৪ দিনের মধ্যে ফের আর একবার নমুনা পরীক্ষা করে দেখা হবে। রিপোর্ট নেগেটিভ এলে তাঁরা স্বাভাবিক কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন চিকিত্সকরা।

.