পাসপোর্ট অফিসের গাফিলতিতে চিকিত্‍সার জন্য বিদেশ যেতে পারলেন না দম্পতি

Updated By: Aug 28, 2014, 11:26 PM IST
পাসপোর্ট অফিসের গাফিলতিতে চিকিত্‍সার জন্য বিদেশ যেতে পারলেন না দম্পতি

পাসপোর্ট দফতরের গাফিলতিতে শ্বাসকষ্ট ও স্নায়ু রোগের চিকিত্‍সা করাতে কানাডা যেতে পারলেন না কালনার এক প্রৌঢ়। ঠিক সময় পাসপোর্ট পেয়েও কিন্তু ছেলের কাছে যাওয়া হল না অমর কুমার সিংহের। কারণ তাতে শীলমোহর থাকলেও ছিল না আধিকারিকের সই।

দীর্ঘদিন ধরে শ্বাসকোষ্ট ও স্নায়ুর সমস্যায় ভুগছেন বর্ধমানের কালনার বাসিন্দা অমর কুমার সিংহ। নিজের জেলায় তো বটেই। রোগ সারাতে কোলকাতার বহু চিকিত্‍সককে দেখিয়েছেন তিনি। কিন্তু সমস্যার সমাধান হয়নি। নিজের একমাত্র সন্তান কর্মসূত্রে থাকেন কানাডায়। তাই বাধ্য হয়েই চিকিত্‍সার জন্য বাবা-মাকে নিজের কাছে ডেকে পাঠান পুত্র। ছেলের ডাকে সাড়া দিয়ে কানাডা যাওয়ার প্রস্তুতি শুরু করেন অমরবাবু ও তাঁর স্ত্রী। বিদেশে পাড়ি দেওয়ার জন্য পাসপোর্ট না থাকায় আইন মেনে তড়িঘড়ি পাসপোর্টের আবেদনও করেন তাঁরা। কয়েক মাস পর হাতে পাসপোর্টও পান কালনার বৃদ্ধ দম্পতি। তারপরও  ছেলের কাছে কানাডা যাওয়া হল না তাঁদের। কারণ অমরবাবুকে যে পাসপোর্ট পাঠানো হয়েছে, তাতে শীলমোহর থাকলে  আধিকারিকের কোনও স্বাক্ষর নেই।

অনেক কাঠখড় পুড়িয়ে মঙ্গলবার কলকাতায় এসে পাসপোর্ট দফতরে যোগাযোগ করেন অমরবাবু। দীর্ঘক্ষণ অপেক্ষার পর সংশ্লিষ্ট আধিকারিকের সঙ্গে দেখা করে, পাসপোর্টে সইও করা তিনি। কিন্তু কেন এমনটা হল প্রশ্ন করাতেই খেপে যান ওই আধিকারিক।

বৈধ পাসপোর্ট হাতে পাওয়ার পর এবার ছেলের কাছে কানাডা যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন কালনার সিংহ দম্পতি।

 

.