ফুসফুসে সংক্রমণ, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত নাইসেড অধিকর্তা

 সিটি স্ক্যান করে তাঁর নিউমোনিয়া ধরা পড়েছে।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 3, 2020, 08:53 AM IST
ফুসফুসে সংক্রমণ, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত নাইসেড অধিকর্তা

তন্ময় প্রামাণিক : শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেন নাইসেড অধিকর্তা। বাড়িতে আইসোলেশন থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি হয় করোনায় আক্রান্ত নাইসেড অধিকর্তার। এরপরই আজ তাঁকে অ্যাপোলোতে ভর্তি করা হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণ আছে বলে জানা গিয়েছে।

সূত্রে খবর, ফুসফুসে সংক্রমণের জেরে নাইসেড অধিকর্তা  শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। সেকারণেই তাঁকে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো গ্লেনেগলস্ হাসপাতালে। সেখানেই ভর্তি করা হয়েছে তাঁকে। বৃহস্পতিবার দুপুর-বিকেল নাগাদ ভর্তি করা হয় তাঁকে। অ্যাপোলো হাসপাতাল সূত্রে খবর, সিটি স্ক্যান করে তাঁর নিউমোনিয়া ধরা পড়েছে। চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন নাইসেড অধিকর্তা। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। 

প্রসঙ্গত, সপ্তাহ খানেক ধরেই জ্বর, সর্দি কাশিতে ভুগছিলেন তিনি। সোমবার রাতে তাঁর লালারস নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। জানা যায়, তিনি করোনার সংক্রমণে আক্রান্ত। সেদিন রাতে তিনি অবশ্য অফিস থেকে বাড়ি ফিরে যান। এরপর মঙ্গলবার দিন সকালে কিছুটা অসুস্থ বোধ করায় তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে আসেন। সেখানেই চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থা পরীক্ষা করেন। বেশ কিছুটা সময় সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন তিনি। রক্তচাপ কিছুটা কম ছিল সেদিন। পরে তাঁকে বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হয়।

তারপর থেকে বাড়িতেই চিকিৎসকদের পর্যবেক্ষণে আইসোলেশনে ছিলেন নাইসেড অধিকর্তা। মঙ্গলবার বিকেলে তাঁর দ্রুত আরোগ্য কামনা করে তাঁকে ফুলের তোড়া সহ চিঠি ও শুভেচ্ছাবার্তা পাঠান মুখ্যমন্ত্রী। কিন্তু এদিন শারীরিক অবস্থার খানিকটা অবনতি হওয়ায় তাঁকে ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন, কাঁচামাল নিয়ে ফেরার পথে বিস্ফোরণ টোটোয়, প্রকৃত সত্য উদ্ঘাটনে NIA তদন্তের দাবি বিজেপির

আরও পড়ুন, রেলিং ভেঙে উঠে এল বিশাল কন্টেইনার, বড়সড় দুর্ঘটনা দ্বিতীয় হুগলি সেতুতে

.