সেই এপ্রিলে ফিরল রাজ্যের দৈনিক COVID সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৫-র কম মৃত্যু কলকাতায়

রবিবার ৩ লক্ষের কম হয়েছে টিকাকরণ (Covid Vaccination)। টিকা (Covid Vaccine) পেয়েছেন ২ লক্ষ ৬৫ হাজার ৭১০ জন।

Updated By: Jul 4, 2021, 09:39 PM IST
সেই এপ্রিলে ফিরল রাজ্যের দৈনিক COVID সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৫-র কম মৃত্যু কলকাতায়

নিজস্ব প্রতিবেদন: ক্রমশ নিম্নমুখী রাজ্যের কোভিড সংক্রমণ। ১৩০০-র নীচে নামল দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ১ হাজার ২৯৭ জন। দ্বিতীয় ঢেউয়ের গোড়াতে সেই ১ এপ্রিল আক্রান্তের সংখ্যা ছিল ১,২৭৪। ৩ মাস পর ৩ দিন পর ওই জায়গায় ফিরল সংক্রমণ। কলকাতায় ৫-র নীচে নেমে গেল মৃত্যু। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৩। ১ হাজার ৭৭৭ জন কোভিডমুক্ত হয়েছেন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, রবিবার সংক্রমিতের সংখ্যা ১,২৯৭। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৩৯১ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫২ হাজার ২২৪ জনের। সংক্রমণের হার ২.৪৮  শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১১১। ১৭২ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৮৩, ৮৬ ও ৬২। রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও কমেছে। তা দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৮০ জনে।       

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ২০ জনের। গতকাল সংখ্যাটা ছিল ২১। ১৪টি জেলায় একটাও মৃত্যু হয়নি করোনায় (Covid Death)। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩ ও ৬। ১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় মৃতের সংখ্যা ২। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৭৭৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৫৭%।

রবিবার ৩ লক্ষের কম হয়েছে টিকাকরণ। টিকা পেয়েছেন ২ লক্ষ ৬৫ হাজার ৭১০ জন। ১ লক্ষ ১৩ হাজার ৯৮৯ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৭২১ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ২৪ লক্ষ ১৩ হাজার ৮৪০ জনের। 

আরও পড়ুন- কোভিডকালে অভিযান করবেন না, চিঠি পুলিসের; কোথায় অতিমারি আইন? প্রশ্ন Dilip-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.